ক্যাম্পে প্রথম দিনেই অনুপস্থিত সাকিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০১৯ ০৫:১৮ অপরাহ্ন
ক্যাম্পে প্রথম দিনেই অনুপস্থিত সাকিব

ক্রিকেটে তিন দিনের অচলাবস্থার অবসান হয়েছিল বুধবার রাতে। শুক্রবার থেকে মাঠে ফেরার ঘোষণা দেন ধর্মঘটে যাওয়া বাংলাদেশের ক্রিকেটাররা। এদিন শুরু হয়েছে ভারত সফরের ক্যাম্প। কিন্তু প্রথম দিনই দেখা যায়নি টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে। শুক্রবার বিকাল ৩টার দিকে শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয় ক্যাম্পে। সবার আগে সেখানে যোগ দেন মুশফিকুর রহিম।

এরপর একে একে আসতে থাকেন মাহমুদউল্লাহ-তামিম ইকবাল সহ অন্যরা। ইনডোরে ও মাঠে অনুশীলন করেছেন তারা কয়েক দফায়। কিন্তু সাকিব কেন আসেননি সেটা থেকে গেছে অজানা। বাংলাদেশের এই ক্যাম্প দিয়ে নতুন অধ্যায় শুরু করেছেন নিউজিল্যান্ডের সাবেক স্পিনার। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করবেন তিনি। কিন্তু প্রথম দিনই সাকিবকে পেলেন না সাবেক কিউই তারকা।

গত সোমবার ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন ক্রিকেটাররা, যার অগ্রগণ্য ভূমিকা রাখেন সাকিব। বুধবার এর অবসান ঘটে বোর্ডের সঙ্গে সমঝোতার মাধ্যমে। ওই দিন সংবাদ সম্মেলনে তারা আরও দুটি দাবি যুক্ত করলে ১৩ দফার মধ্যে ১০টি মেনে নিলে আন্দোলন স্থগিত করেন সাকিব-তামিমরা। প্রতিশ্রুতি দেন ক্রিকেট মাঠে ফেরার। আগামী নভেম্বরে ভারতে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। এর প্রস্তুতিতে শুরু হয়েছে ক্যাম্প।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব