উইকেটে লাগল বল, চার পেলেন ম্যাক্সওয়েল ! অদ্ভুত কান্ড

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২০শে মে ২০২২ ১১:৫১ পূর্বাহ্ন
উইকেটে লাগল বল, চার পেলেন ম্যাক্সওয়েল ! অদ্ভুত কান্ড

কথায় বলে ভাগ্য সহায় থাকলে সবকিছুই সম্ভব। ক্রিকেটে এই কথাটা বিশেষভাবে প্রযোজ্য। অতীতেও দেখা গিয়েছে বল লেগে বেল না পড়ার ঘটনা। সেরকমই ঘটনা আবার ঘটল আইপিএলে। কোটি কোটি দর্শক দেখে অবাক। এমনটাও সম্ভব! কথায় আছে, ভাগ্য সাহসীদের সঙ্গ দেয়। ওয়াংখেড়ে স্টেডিয়ামে আরসিবি বনাম গুজরাট ম্যাচে ম্যাক্সওয়েল যেভাবে ভাগ্যের সাহায্য পেলেন, তেমনটা খুব কমই দেখা যায়।


জাবনদান পেয়েই আগ্রাসী ইনিংসে আরসিবির জয় নিশ্চিত করেন অজি অল-রাউন্ডার। যদিও চলতি আইপিএলেই এমন ঘটনা এই প্রথম নয়। বরং ঠিক একই ছবি দেখা গিয়েছে আগেও। দিল্লি ক্যাপিটালস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে বোল্ড হয়েও ডেভিড ওয়ার্নার বেঁচে গিয়েছিলেন বেল পড়েনি বলে।


ঠিক একই ছবি দেখা গেল এই ম্যাচেও। সেবার যুজবেন্দ্র চাহাল ছিলেন হতভাগ্য বোলার। এবার রশিদ খানের বল স্টাম্পে লাগলেও বেল পড়েনি। ফলে বেঁচে যান ম্যাক্সওয়েল। আরসিবি ইনিংসের ১৪.৩ ওভারে ফ্যাফ ডু'প্লেসিকে আউট করেন রশিদ। ব্যাট হাতে ক্রিজে আসেন ম্যাক্সওয়েল। মাঠে নেমে প্রথম বলেই বোল্ড হন গ্লেন। তবে বেল না পড়ায় বেঁচে যান তিনি।


বল উইকেটকিপারকে এড়িয়ে বাউন্ডারির বাইরে চলে যায়। ম্যাক্সওয়েলের উইকেট খোয়ানোর বদলে চার রান উপহার পেয়ে যায় আরসিবি। ম্যাক্সওয়েল শেষমেশ ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন। আরসিবি ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে পরাজিত করে গুজরাত টাইটানসকে।


প্রথমে ব্যাট করে গুজরাট নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৮ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোর ১৮.৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৭০ রান তুলে ম্যাচ জিতে যায়। রশিদ খান নিজেও হেসে ফেলেন। ম্যাক্স ওয়েল হাসি চাপতে পারেননি।


এর আগে অ্যাশেজ সিরিজে বেন স্টোকস এর উইকেটে বল লেগেও বেল পড়েনি। আসলে এটাই ক্রিকেট। মহান অনিশ্চয়তার খেলা এমনি এমনি বলা হয় না। ম্যাক্সওয়েল বোধ হয় নিজের লেডি লাককে ধন্যবাদ দিয়েছেন।