হাফসেঞ্চুরির পর সাজঘরে তামিম

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২১শে জানুয়ারী ২০২২ ০৭:৪৮ অপরাহ্ন
হাফসেঞ্চুরির পর সাজঘরে তামিম

হাফসেঞ্চুরি দিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন রাঙালেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে মিনিস্টার গ্রুপের হয়ে দীর্ঘদিন পর স্বীকৃত ক্রিকেটে ফিরে ৪১ বলে অর্ধশতক করেছেন তিনি। এরপরই আউট হয়েছেন কামরুল ইসলাম রাব্বির বলে।


খুলনা টাইগার্সের বিপক্ষে তামিমের ব্যাটে ভর করে ১৩ ওভারে ১০৯ রান করেছে ঢাকা। ঢাকার হয়ে মোহাম্মদ শেহজাদ ২৭ বলে ৪২ রান করে আউট হন। তামিমকে এখন সঙ্গ দিচ্ছিলেন মোহাম্মদ নাঈম। এ অর্ধশতকের মাধ্যমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার দৌড়ে মুশফিকের কাঁধে নিঃশ্বাস ফেলছেন এ ওপেনার। পুরো বিপিএল ক্যারিয়ারে তার রান এখন ২ হাজার ২৭১। মুশফিকের রান ২ হাজার ২৭৪।


অবশ্য মুশফিকের চেয়ে ১৪ ম্যাচ কম খেলেছেন তামিম। মুশি সেঞ্চুরি করতে না পারলেও তামিমের ১৪১ রানের একটি ইনিংসও আছে। তামিম যে দলগুলোর হয়ে খেলেছেন সেগুলো হলো- চিটাগাং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা প্লাটুন ও দুরন্ত রাজশাহী।

 

আগের সাত আসরে সবচেয়ে বেশি রান টাইগার ব্যাটার মুশফিকুর রহিমের। যার গড় ৩৭.৩২ ও স্ট্রাইকরেট ১৩৩.৯২। সেঞ্চুরি করতে না পারলেও ১৫টি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এই প্রতিযোগিতায় মুশফিক খেলেছেন সিলেট সুপার স্টার, সিলেট রয়্যালস, রাজশাহী কিংস, খুলনা টাইগার্স, দুরন্ত রাজশাহী, চিটাগাং ভাইকিংস ও বরিশাল বুলসের হয়ে।


ঢাকা একাদশ

মোহাম্মদ শেহজাদ, তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, জহুরুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, আন্দ্রে রাসেল, ইসুরু উদানা, শুভাগত হোম, আরাফাত সানি, এবাদত হোসেন ও রুবেল হোসেন।


খুলনা একাদশ

মুশফিকুর রহিম, আন্দ্রে ফ্লেচার, তানজিদ হাসান, রনি তালুকদার, ইয়াসির আলি, থিসারা পেরেরা, মেহেদী হাসান, ফরহাদ রেজা, সোহরাওয়ার্দি শুভ, নাভিন উল হক ও কামরুল ইসলাম রাব্বি।