স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ১২:০২ পূর্বাহ্ন
স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

স্কটল্যান্ডকে হারানোই গেল না। হারানো গেল না, না বলে বরং বলা যায় স্কটিশদের বিপক্ষে পেরে উঠতেই পারল না বাংলাদেশ। ২০১২ সালে দুই দলের প্রথম দেখার দিনও এই স্কটল্যান্ডের বিপক্ষে বাজে ভাবে হেরেছিল টাইগাররা।


সেই হারের শোধ নেওয়া তো দূরে থাক, লড়াইও করতে পারেনি। ফল, স্কটল্যান্ডের কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড বা বাছাই পর্বের প্রথম খেলায় টাইগাররা হারল ৬ রানে।স্কটল্যান্ডের দেওয়া ১৪১ রানের লক্ষ্য টপকাতে গিয়ে শুরু থেকেই ধুঁকেছে টাইগার ব্যাটাররা। দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার সাজঘরে ফেরেন সমান ৫ রান করে।


এরপর সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম মিলে কিছুটা ঘুরে দাড়ানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়েছেন স্কটিশ বোলারদের বুদ্ধিদীপ্ত বোলিংয়ের কাছে।সাকিব বাজে শটে সাজঘরে ফেরেন ২৮ বলে ২০ রান করে। এরপর মুশফিকুর রহিম বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৩৮ রান করে অভিষিক্ত গ্রেভসের বলে।


আফিফ হসেন কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ১২ বলে ১৮ রান করে ফেরেন সাজঘরে। নুরুল হাসান সোহানের বাউন্ডারি হাঁকানোর নেশা কাল হয়েছে। ২ রান করে ফেরেন বাউন্ডারিতে ক্যাচ দিয়ে।শেষ ভরসা মাহমুদউল্লাহ রিয়াদ একটা ছয় হাঁকিয়ে স্বপ্ন দেখালেও সেই ছয় মারতে গিয়েই কাটা পড়েন বাউন্ডারিতে। জয় পেতে শেষ ওভারে বাংলাদেশের লাগত ২৪ রান।