মিরপুরে কোচের ভূমিকায় মাশরাফি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩০শে সেপ্টেম্বর ২০২১ ০৬:৩৩ অপরাহ্ন
মিরপুরে কোচের ভূমিকায় মাশরাফি

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিজেদের যাচাই করে নিচ্ছে দলগুলো। ইতিমধ্যে ভারত, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা তাদের সাবেক তারকা খেলোয়াড়দের মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে। বাংলাদেশ থেকে এই পদে কাউকে নিয়োগ দিলে সেটার জন্য মাশরাফি বিন মর্তুজা যে সবচেয়ে যোগ্য, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে দলের সঙ্গে মেন্টর হিসেবে কাউকে নিয়োগ দেওয়ার চিন্তা সম্ভবত বিসিবির (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) নেই।


তবুও, বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে কোচের ভূমিকায় দেখা গেল মাশরাফিকে। এদিন, তিনি পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার সৌম্য সরকারকে প্রায় ঘণ্টাখানেক ধরে বোলিংয়ের বিভিন্ন টেকনিক শিখিয়েছেন। অবশ্য বোর্ডের ডাকে তিনি মাঠে আসেননি। কিছু টেকনিকে সহায়তা করতে তাসকিনই তাকে আসার জন্য অনুরোধ করেন। সেই ডাকে সাড়া দিয়ে মিরপুরে এসেছিলেন দেশের সর্বকালের সেরা এই অধিনায়ক।



মাশরাফির সঙ্গে সেশন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তাসকিন জানান, অন্যদের তুলনায় স্লোয়ার বোলিংয়ে তিনি কিছুটা পিছিয়ে থাকায় সেটি নিয়েই কাজ করেছেন। সে জন্যই মাশরাফিকে আসতে অনুরোধ জানান। ম্যাশও তাকে হতাশ করেননি। কাটার ও স্লোয়ারের কয়েকটি গ্রিপ শিখিয়েছেন ।


এগুলো নিয়ে কাজ করলে ভবিষ্যতে ভালো হবে জানিয়ে তাসকিন বলেন, ‘ভাইয়ার সঙ্গে একটা সেশন ব্যস্ততার মাঝে কাটলো। এসব আয়ত্ত্বে আনতে পারলে আমার জন্য ভালো হবে।’