নববর্ষে বড় পরিবর্তন টিম টাইগারদের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ৭ই নভেম্বর ২০২১ ১০:০৫ অপরাহ্ন
নববর্ষে বড় পরিবর্তন টিম টাইগারদের

জানুয়ারিতে বাংলাদেশ দলে বড় পরিবর্তন আসতে পারে। এমনটাই জানিয়েছেন জাতীয় দলের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব শুরু করা খালেদ মাহমুদ সুজন। প্রথম দিন তার অধীনে অনুশীলন করেছেন পাকিস্তান সিরিজের স্কোয়াডে থাকা সম্ভাব্য ৭ ক্রিকেটার। এসময় খালেদ মাহমুদের সঙ্গে দেখা করেছেন সহকারী কোচের প্রস্তাব পাওয়া মোহাম্মদ সালাউদ্দিন। 


টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতায় প্রশ্নের মুখে বাংলাদেশ ক্রিকেটের মান। অন্য দলগুলো যখন বিশ্বকাপ স্বপ্নে বিভোর তখন টাইগারদের ব্যস্ততা পাকিস্তান সিরিজ সামনে রেখে। ক্রিকেট বোর্ড, ক্রিকেটার, কোচিং স্টাফ সবাই জনতার কাঠগড়ায়।


এই দুঃসময়ে যুব বিশ্বজয়ী মাস্টারমাইন্ডের স্মরণাপন্ন বিসিবি। যিনি নিজেও বোর্ড পরিচালক। নতুন করে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ। যারা ডাকে শেরেবাংলায় ৭ ক্রিকেটার।


ইনডোরে ঘন্টা খানেক ব্যাটিং অনুশীলনে নাজমুল শান্ত, সাইফ হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী, পারভেজ ইমন। পাওয়ার হিটিং রপ্ত করার পরামর্শে ছুটে গিয়েছেন সাবেক টাইগার।


এ ব্যাপারে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমদ সুজন বলেন, আপনি ৪০-৫০ বল ডট করে আবার ম্যাচে ফিরবেন এই সুযোগ কিন্তু ম্যাচে খুব কম। এই ফরমেটে খেলতে হলে যেরকম উইকেটেই খেলা হোক ১৪০-১৫০-১৬০’র নিচে করলে কিন্তু আপনি কমপ্লিট করতে পারবেন না। 


বিশ্বকাপে ভরাডুবির পর টি-টোয়েন্টি দলে আসছে বড়সড় পরিবর্তন। সিনিয়রদের এক পাশে নতুনের কেতন উড়াতে চায় ক্রিকেট বোর্ড। তাই তো সুজন বলেন, পরিবর্তন হবে। ম্যাচে দেখে দু’একটা পরিবর্তন হতেই পারে। একটা ফরমেটই আছে যেখানে আমরা কিছু এক্সপোজার দিতে পারি। কেননা ওয়ানডেতে টিমটা আমাদের সেট করা আছে অনেক।


তপ্ত রোদে একাডেমিতে ক্রিকেটারদের অনুশীলন দেখতে হাজির সাকিব-তামিমের কোচ সালাউদ্দিন। বোর্ড সভাপতি তাকে দিয়েছেন সহকারী কোচের প্রস্তাব। টাইগারদের সঙ্গে সালাউদ্দিনের পুনর্মিলন এখন সময়ের ব্যাপার। ফের আলোচনায় লঙ্কান মাস্টার চন্ডিকা হাথুরুসিংহে। হেড কোচ রাসেল ডমিঙ্গো যেন গলার কাটা।


সালাউদ্দিনের ব্যাপারে বাংলাদেশ দলের নতুন টিম ডিরেক্টর বলেন, সালাউদ্দিনের ব্যাপার সে আসবে কিনা। আমরা তাকে বাংলাদেশের সেটাপের সঙ্গে নিতে চাই।


এতদিন স্পিন উইকেট নিয়ে আলোচনা পাশ কাটিয়ে গেলেও সুর বদলেছে বিসিবির। বৈশ্বিক আসরে ভালো করতে ভাবনায় স্পোর্টিং উইকেট।