করোনা আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এমএ হক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৩রা জুলাই ২০২০ ১০:৪৭ অপরাহ্ন
করোনা আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এমএ হক

সিলেটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি এমএ হকের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে।শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষার পর ফলাফল পজিটিভ এসেছে বলে রাতে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল।সকাল সাড়ে ১০টায় সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন বিএনপির এই নেতা।

বৃহস্পতিবার তার করোনা পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়।মঙ্গলবার বিকালে করোনার উপসর্গ নিয়ে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি।বুধবার রাতে এমএ হকের শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।এমএ হকের ভাতিজা সুহাইল হক জানান, দুটি জানাজা শেষে গ্রামের বাড়ি বালাগঞ্জের গহরপুরের কলুমা গ্রামের পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের সমন্বয়ক ডা. নাজমুল ইসলাম জানান, এমএ হকের শ্বাসকষ্ট ছিল। পাশাপাশি তিনি নিউমোনিয়ায় ভূগছিলেন।করোনা পরীক্ষার জন্য বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার রাতে কোভিড-১৯ ফলাফল পজিটিভ এসেছে।