ফের করোনা পজিটিভ ম্যাজিস্ট্রেট সারওয়ারের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২২শে জুন ২০২০ ১২:৩৮ অপরাহ্ন
ফের করোনা পজিটিভ ম্যাজিস্ট্রেট সারওয়ারের

দ্বিতীয় দফায় শারীরিক নমুনা পরীক্ষার ফলাফলেও করোনা পজিটিভ এসেছে র্যা বের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের। তার শারীরিক অবস্থারও কিছুটা অবনতি হয়েছে। শরীরে ব্যথা, কাশি থাকলেও জ্বর বা শ্বাসকষ্ট নেই। সোমবার ঢাকা টাইমসের সঙ্গে আলাপে তিনি এ কথা জানান। এসময় তিনি দেশের মানুষের কাছে দোয়া চান।সারওয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে তার স্ত্রী সানজিদা লিন্ডা করোনা মুক্ত হয়েছেন।

সারওয়ার আলম বলেন, ‘গত বৃহস্পতিবার আবারও করোনার ফলাফল পজেটিভ এসেছে। এ নিয়ে দ্বিতীয় টেস্টেও পজেটিভ এলো। শরীরে ব্যথা, কাঁশি আছে। তবে জ্বর বা শ্বাসকষ্ট নেই।'হাসপাতালে ভর্তি হবেন কিনা জানতে চাইলে সারওয়ার বলেন, 'না। বাসাতেই চিকিৎসা নিচ্ছি।'সন্তানরা কেমন আছে জানতে চাইলে তিনি বলেন, 'ওরা এখন পর্যন্ত ভালো আছে।' এসময় সারওয়ার তার পরিবারের জন্য সকলের কাছে দোয়া চান। এর আগে গত ১২ জুন রাতে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দেয় র্যা বের এই কর্মকর্তার। তবে পরদিন সকালে সেটি ঠিক হয়ে যায়।

এলিট ফোর্স র্যা বে যোগদানের পর থেকে মেধাবি ও সৎ অফিসার হিসেবে খুব কম সময়েই দেশজুড়ে পরিচিতি পান সারওয়ার আলম। আলোচিত ক্যাসিনো অভিযান ছাড়াও ঢাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, শিল্পকারখানা এবং খাবারের দোকানে অভিযান পরিচালনা করেন তিনি। বিশেষ করে, ভেজাল খাদ্য, নকল কসমেটিকস, অবৈধ হাসপাতাল পরিচালনা, মাদক বিরোধী অভিযানে প্রথম সারিতে নেতৃত্ব দিয়েছেন র্যা বের এই কর্মকর্তা।৬ জুন রাতে করোনা শনাক্তের বিষয়ে জানতে পারেন সারওয়ার আলম। এরপর থেকে তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। তার আগে সারওয়ারের স্ত্রী সানজিদা লিন্ডা করোনা আক্রান্ত হন। তবে সম্প্রতি তিনি সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে ৮ মার্চ দেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার পর কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিত, নকল মাস্ক-গ্লাভসের বিরুদ্ধে অভিযান ছাড়াও রমজানে পঁচা খেজুর ও অপরিপক্ক আম বিক্রির বিরুদ্ধে অভিযান চালান। সরকারি হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে এনে প্রতারণার অভিযোগে বেশ কয়েকজন দালাল ও একজন ভুয়া চিকিৎসককে আটক করে সাজা দেন।২৭তম বিসিএসে ক্যাডার সার্ভিসে যোগদান করেন সারওয়ার আলম। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেন। ছয় ভাই বোনের মধ্যে সবার বড় তিনি। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া।