হাসিনা কীভাবে দেশে আসে তা আমরা দেখব: রুমিন ফারহানা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি -ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ১১:২৫ পূর্বাহ্ন
হাসিনা কীভাবে দেশে আসে তা আমরা দেখব: রুমিন ফারহানা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহিদদের স্মরণে এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় বড়িকান্দি ও সলিমগঞ্জ ইউনিয়ন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার বিকালে বড়িকান্দি গনিশাহ মাজার প্রাঙ্গণে এই মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনি বলেন, “যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদদের আত্মত্যাগের বিনিময়ে আমরা হাসিনাকে দেশছাড়া করেছি, সেই আত্মত্যাগ যেন সুবিধাবাদী কিছু মহলের কারণে কালিমালিপ্ত না হয়।” তিনি আরও উল্লেখ করেন, “হাসিনা পলাইয়া গেছে, কিন্তু তার দোসররা এখনও রয়ে গেছে। আমরা দেখতে চাই, হাসিনা কীভাবে দেশে প্রবেশ করে।”


মাহফিলে সভাপতিত্ব করেন গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী কাজী নাজমুল হোসেন তাপস। সঞ্চালনার দায়িত্ব পালন করেন উপজেলা বিএনপির নেতা অ্যাডভোকেট আনিসুর রহমান মঞ্জু। 


প্রধান বক্তা হিসেবে জেলা বিএনপির নেতা হাফিজুল রহমান মোল্লা কচি তার বক্তব্যে শহিদদের অবদানের প্রতি শ্রদ্ধা জানান এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি বিএনপির ঐক্য ও আন্দোলনের গুরুত্ব তুলে ধরেন।


মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার সফিকুল ইসলাম, মাইনুদ্দিন মাইনু, আবু সাঈদ, হাজী সাহাবুদ্দিন, অ্যাড. গোলাম সারুয়ার ভূঁইয়া খোকন, অ্যাডভোকেট তরিকুল ইসলাম খান রুমা, মমিনুল হক, আলী আজম, এবং জসিম উদ্দিন রিপন প্রমুখ। 


আলোচনা শেষে শহিদদের স্মরণে এবং বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। সংগঠনের নেতারা শহিদদের আত্মত্যাগের মূল্যায়ন করে সবার সহযোগিতা কামনা করেন, যাতে দেশের গণতন্ত্র এবং স্বাধিকারের জন্য আন্দোলন অব্যাহত রাখা যায়।