বাবার হত্যাকাণ্ডে জড়িত সালমান এফ রহমান - ড. রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: বুধবার ২৫শে সেপ্টেম্বর ২০২৪ ১২:২৯ অপরাহ্ন
বাবার হত্যাকাণ্ডে জড়িত সালমান এফ রহমান -  ড. রেজা কিবরিয়া


বাবার হত্যাকাণ্ডের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতার অভিযোগ করেছেন ড. রেজা কিবরিয়া। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাকায় এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।


ড. রেজা কিবরিয়া বলেন, “আমার বাবা, অর্থনীতিবিদ ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল হক কিবরিয়া ২০০৫ সালে হত্যা করা হয়। তখন থেকেই আমি এই হত্যাকাণ্ডের সঠিক তদন্ত ও বিচার দাবি করে আসছি। কিন্তু দুর্ভাগ্যবশত, আজও পর্যন্ত সঠিক বিচার হয়নি। প্রধানমন্ত্রীর সরকার এই মামলার তদন্তে বাধা সৃষ্টি করেছে।”


তিনি অভিযোগ করেন, সরকার রাজনৈতিক স্বার্থে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের রক্ষা করছে। “যাদের বিরুদ্ধে তথ্যপ্রমাণ রয়েছে, তারা এখনো বেপরোয়া। সরকার তাদের প্রতি কোনো ব্যবস্থা নিচ্ছে না,” যোগ করেন তিনি।


ড. কিবরিয়া বলেন, “অবিলম্বে সঠিক তদন্তের মাধ্যমে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা উচিত। আমি সরকারের কাছে প্রশ্ন রাখি, কেন এই হত্যাকাণ্ডের বিচারের প্রক্রিয়া ধীর গতিতে চলছে?”


তিনি আরও বলেন, “এই হত্যাকাণ্ডের ফলে আমাদের পরিবার শুধু শোকই পাননি, বরং আমাদের ন্যায়বিচার পাওয়ার অধিকারও হরণ করা হয়েছে। সরকারের এমন অদূরদর্শী নীতির কারণে সাধারণ মানুষের মধ্যে আস্থা হারাচ্ছে।”


ড. কিবরিয়া দেশবাসীকে এই হত্যাকাণ্ডের বিচার দাবিতে সোচ্চার হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, “আমরা যদি একত্রিত হয়ে এ দাবিতে সোচ্চার না হই, তবে আমাদের ন্যায়বিচারের পথ কঠিন হয়ে যাবে।”


সম্মেলনে উপস্থিত ছিলেন তার পরিবারের অন্যান্য সদস্যরাও। তারা সকলেই এ হত্যাকাণ্ডের বিচারের দাবি জানান এবং সরকারের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ গ্রহণের আশা প্রকাশ করেন।


ড. রেজা কিবরিয়ার এ অভিযোগ এবং হত্যাকাণ্ডের বিচারের দাবির পেছনে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে আলোচনার সৃষ্টি হয়েছে। অনেকেই মনে করছেন, এটি দেশের রাজনৈতিক পরিস্থিতির উপর গভীর প্রভাব ফেলতে পারে।