বাংলাদেশের ওপেনাররা আবারো শুরুতেই আউট

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ১২:১৮ অপরাহ্ন
বাংলাদেশের ওপেনাররা আবারো শুরুতেই আউট

বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান এবং সাদমান ইসলাম নতুন বলে সাবধানী শুরু করলেও আকাশ দীপের আক্রমণে তাদের ইনিংসের পতন ঘটেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিংকে ভালোভাবে সামলান তারা, কিন্তু ইনিংসের নবম ওভারে আকাশ দীপ এসে পাল্টে দেন পরিস্থিতি।


আকাশ দীপ তার প্রথম ওভারের তৃতীয় বলেই জাকির হাসানকে আউট করে দলের জন্য গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু এনে দেন। অফ স্টাম্পের খানিকটা বাইরে একটি গুড লেংথ ডেলিভারি করেন তিনি, যা ডিফেন্স করতে গিয়ে জাকিরের ব্যাটের আউটসাইড এজে গিয়ে তৃতীয় স্লিপে জয়সাওয়ালের কাছে ধরা পড়ে। ২৪ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি জাকির।


এরপর আরও এক বিপদজনক মুহূর্তে আকাশ দীপ আবারও সাফল্য অর্জন করেন। ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলে সাদমান ইসলাম লেগ বিফোরের ফাঁদে পড়েন। সাবধানী শুরু করেও ইনিংস বড় করতে ব্যর্থ হন তিনি, ৩৬ বলে ২৪ রান করার পর আউট হন। তার ইনিংসে ৪টি চারের মার ছিল।


১৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ২ উইকেট হারিয়ে ৩৭ রান। নাজমুল হোসেন শান্ত ৮ রান নিয়ে উইকেটে রয়েছেন এবং অপর অপরাজিত ব্যাটার মুমিনুল হক এখনও রানের খাতা খুলতে পারেননি। 


এখন দেখতে হবে, বাংলাদেশ কিভাবে এই চাপ সামাল দেয় এবং নিজেদের ইনিংসকে কি অবস্থায় নিয়ে যেতে পারে। বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের জন্য এটি একটি উদ্বেগজনক পরিস্থিতি, তবে আশা করা যাচ্ছে, টিম দ্রুত ঘুরে দাঁড়াবে এবং বড় স্কোরের দিকে এগিয়ে যাবে।