দায়িত্ব শেষে সম্পদ বাড়বে না : ধর্ম উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৬ই সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৬ অপরাহ্ন
দায়িত্ব শেষে সম্পদ বাড়বে না : ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ নির্বাচনের পর কোনো উপদেষ্টার সম্পদ একটুও বৃদ্ধি পাবে না বলে আশ্বস্ত করেছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হাসান। সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে অনুষ্ঠিত ‘মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাম্য ও সম্প্রীতির আদর্শ’ শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।


ড. খালিদ হাসান বলেন, “নির্বাচিত সরকারের কাছে দায়িত্ব হস্তান্তরের পর আমাদের সম্পদ একটুও বাড়বে না। এ জন্য উপদেষ্টাদের জন্য সম্পদ বিবরণীর ফরম তৈরি করা হয়েছে এবং আমরা সবাই সেখানে হিসাব দেব। আমি আশাবাদী, আমার যে সম্পদ বিবরণী ছিল, তার থেকে এক টাকাও বাড়বে না। কারণ আমরা একটি আগ্রহের জায়গা থেকে কাজ করছি।”


তিনি আরও বলেন, “আমরা দায়িত্ব নেওয়ার পর অর্থনৈতিক ও নির্বাচন বিষয়ে সংস্কার করে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেব। নির্বাচনে প্রতিটি নিবন্ধিত রাজনৈতিক দল অংশগ্রহণ করতে পারবে এবং আমরা ক্ষমতা দিয়ে বিদায় নেব। আমাদের আদর্শ হচ্ছে মহান নবীর শিক্ষা এবং আমরা তা বাস্তবায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ।”


ড. হাসান নবী মুহাম্মদ (সা.) এর সাম্যের ও সম্প্রীতির আদর্শের গুরুত্ব উল্লেখ করে বলেন, “১৪০০ বছর আগে নবী (সা.) ঘোষণা করেছেন যে সব মানুষ সমান এবং কোনো বৈষম্য করা যাবে না। নবীর আদর্শ অনুসরণ করলে সমাজে বৈষম্য ও দুর্নীতি কমবে। আমরা সুষ্ঠু নির্বাচন ও অর্থনৈতিক সংস্কার নিশ্চিত করতে কাজ করছি।”


অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি হাসান হাফিজ সভাপতির বক্তব্য দেন। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোরসালিন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এম আব্দুল্লাহ ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ উপস্থিত ছিলেন।