মনি কিশোরের দাফনের অনুমতি, জটিলতার অবসান হয়েছে

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৯:১২ অপরাহ্ন
মনি কিশোরের দাফনের অনুমতি, জটিলতার অবসান হয়েছে

জনপ্রিয় সংগীতশিল্পী মনি কিশোরের দাফনের অনুমতি মিলেছে। পারিবারিক জটিলতার কারণে তাঁর দাফন বিলম্বিত হচ্ছিল, তবে বৃহস্পতিবার রাতে প্রশাসন থেকে সব বাধা দূর করার পর শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।


মনি কিশোরের জানাজা আগামীকাল রাত ৯টায় রাজধানীর দক্ষিণ বনশ্রীর বায়তুল জান্নাত জামে মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজার পর তাঁকে দক্ষিণ বনশ্রী কবরস্থানে দাফন করা হবে। এই তথ্য নিশ্চিত করেছেন শিল্পীর বোন জামাই প্রদীপ কুমার মিস্ত্রী।


গত শনিবার রামপুরার বাসা থেকে মনি কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, চার থেকে পাঁচ দিন আগে তাঁর মৃত্যু হয়েছে। জনপ্রিয় এই শিল্পীর মৃত্যু রহস্যময় হলেও রামপুরা থানার পুলিশ জানিয়েছে যে তাঁর মৃত্যু অস্বাভাবিক। 


মনি কিশোরের ব্যক্তিগত জীবনের ইতিহাসও কম জটিল নয়। পেশাদার সংগীতজীবনের সূচনায় তিনি বিয়ে করেন শামীমা চৌধুরীর সঙ্গে। কিন্তু দেড় দশক আগে তাদের দাম্পত্য জীবনের ইতি ঘটে। বিয়ের সময় ইসলাম ধর্ম গ্রহণ করায় তাঁর মরদেহের দাফন ইসলামিক নিয়ম অনুযায়ী করা হবে বলে জানিয়েছেন বড় ভাই অশোক কুমার। 


তবে, ধর্মান্তরিত হওয়ার প্রমাণাদি না থাকায় এবং মেয়ে নিন্তি চৌধুরী দেশের বাইরে থাকায় সংশ্লিষ্ট থানার পুলিশ কর্মকর্তারা দাফনের প্রক্রিয়া সম্পন্ন করতে পারেননি। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে প্রশাসন থেকে অনুমতি মেলার খবরটি শিল্পীর পরিবারের জন্য স্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।


মনি কিশোর বাংলাদেশের সংগীতাঙ্গনে এক উজ্জ্বল নাম। তাঁর সুরেলা গান আজও শ্রোতাদের মনে জায়গা করে আছে। দেশের সংগীতপ্রেমীরা তাঁর মৃত্যুতে শোকাহত, এবং এখন সকলের নজর দাফনের প্রক্রিয়ার দিকে। মনি কিশোরের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর জন্য তাঁকে শেষ বিদায় জানানোর সময় সকলেই উপস্থিত থাকার প্রতীক্ষায় আছেন।