মণিরামপুরে ‘নওরোজ সাংস্কৃতিক সংসদ’ এর আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: শনিবার ১২ই অক্টোবর ২০২৪ ০১:০৩ অপরাহ্ন
মণিরামপুরে ‘নওরোজ সাংস্কৃতিক সংসদ’ এর আত্মপ্রকাশ

মণিরামপুরের সাংস্কৃতিক অঙ্গনে নতুন প্রভাতের সূচনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যায় দক্ষিণমাথা বাসস্ট্যান্ড সংলগ্ন আশা আর্ট অ্যান্ড ডিজিটাল সাইন অফিসে এক মতবিনিময় সভার মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছে ‘নওরোজ সাংস্কৃতিক সংসদ’। 


সভায় সভাপতিত্ব করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সামাজিক সংগঠক এস.এম. হাফিজুর রহমান। মোঃ শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের তালিকাভুক্ত নাট্যকার মুনছুর আযাদ, শিল্পী ও লেখক মোঃ মাহফুজুর রহমান, কবি শামছুজ্জামান, অভিনেতা রেজাউল করিম, হুমায়ুন কবির চঞ্চল, এবং আরও অনেকে।


সভায় বক্তারা মণিরামপুরে সুস্থ ধারার সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির জন্য একটি সংগঠনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তাদের প্রস্তাবনার ভিত্তিতে উপস্থিত সকলে সম্মত হয়ে ‘নওরোজ সাংস্কৃতিক সংসদ’ গঠনের সিদ্ধান্ত নেন। 


সাংগঠনিক কার্যক্রমের জন্য একটি আংশিক কমিটি গঠিত হয়। এতে মোঃ মুনছুর আলীকে প্রধান সমন্বয়ক, এস.এম. হাফিজুর রহমানকে চেয়ারম্যান, মোঃ শহিদুল ইসলামকে সেক্রেটারি, এবং মোঃ মাহফুজুর রহমানকে পরিচালক হিসেবে নির্বাচিত করা হয়।


নবনির্বাচিত চেয়ারম্যান এস.এম. হাফিজুর রহমান বলেন, “এই সংগঠন স্বদেশ, জাতি, ধর্ম, সত্য ও মানবতার পক্ষে সুস্থ সংস্কৃতির চর্চা ও বিকাশের মাধ্যমে একটি সর্বজনীন সাংস্কৃতিক বিপ্লবের স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করছে।” 


নওরোজ সাংস্কৃতিক সংসদ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মণিরামপুরে একটি নতুন সাংস্কৃতিক আন্দোলনের সূচনা হলো, যা স্থানীয় সংস্কৃতির বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।