মধ্যাহ্ন বিরতির আগে ৫ জন হারিয়ে ৪৯ রানে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
জিহাদ হায়দার , ক্রীড়া প্রতিবেদক ইনিউজ৭১
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ১১:৪০ পূর্বাহ্ন
মধ্যাহ্ন বিরতির আগে ৫ জন হারিয়ে ৪৯ রানে বাংলাদেশ

বাংলাদেশের ক্রিকেট দলে উদ্বেগের একটি মুহূর্ত চিত্রিত হচ্ছে, যখন মাহমুদুল হাসান জয় ক্রিজের পাশে দাঁড়িয়ে দেখছেন সঙ্গীদের আসা যাওয়ার দৃশ্য। টেস্ট ক্রিকেটে ক্রিজে টিকে থাকা যতটা গুরুত্বপূর্ণ, ততটাই দুর্ভাগ্যজনক যে বাংলাদেশ মাত্র ৭ ওভারের মধ্যেই হারিয়েছে তিনটি মূল্যবান উইকেট। 


বিপর্যয়ের শুরুটা ঘটে সাদমান ইসলামের আউট হওয়ার সাথে সাথে। তিনি কোনও রান ছাড়াই ফিরেছেন, ফুল লেংথ ডেলিভারিতে অকারণে কাভার ড্রাইভ খেলার চেষ্টা করে সেকেন্ড স্লিপে ক্যাচ দিয়ে। সাদমানের পতন হয় ৬ রানে, যা দলের জন্য বড় ধাক্কা।


এরপর মাঠে নামেন মুমিনুল হক, যিনি দেশের হয়ে সব ফরম্যাটে শততম ম্যাচ খেলতে নেমেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত, তার দিনটিও স্মরণীয় হতে পারেনি। প্রথম বল থেকে চার মারলেও, পরের বলটি মিডল স্টাম্পে সুইং করে এসে তার জন্য বিপজ্জনক হয়ে দাঁড়ায়। সেই বলের শটটি খেলতে গিয়ে উইকেটের পিছনে ক্যাচ দেন তিনি।


এখন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত মাঠে আসেন। তিনি চেষ্টা করেন দলের সংকট কাটানোর, কিন্তু তিনিও হতাশ করেন। শর্ট মিডঅফে সহজ ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। এই তিনটি উইকেট নিয়ে পেসার উইয়ান মুল্ডার পুরো বাংলাদেশ দলকে বিপর্যয়ে ফেলে দেন। 


এখন পর্যন্ত ৪৯ রানে ৫ উইকেট হারানোর পর, বাংলাদেশ কঠিন পরিস্থিতির সম্মুখীন। দলের এই বিপর্যয়ে সমর্থকদের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে। আগামী সময়ে তাদের জন্য এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা কঠিন হবে, বিশেষ করে টেস্ট ক্রিকেটের কঠোর বাস্তবতা মাথায় রেখে।