মৌলভীবাজারে ডিবির বিশেষ অভিযানে ৪০০ পিস ইয়াবা ও একজন আটক

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ১০:৫৩ পূর্বাহ্ন
মৌলভীবাজারে ডিবির বিশেষ অভিযানে ৪০০ পিস ইয়াবা ও একজন আটক

মৌলভীবাজারের সদর থানা এলাকা থেকে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) বিশেষ অভিযানে ৪০০ পিস ইয়াবাসহ একজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। অভিযুক্তের নাম কয়ছর আহমদ (২৮)। শনিবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।


পুলিশ জানায়, শুক্রবার (১৮ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে এসআই আবু নাইয়ুমের নেতৃত্বে ডিবির একটি টিম খলিলপুর ইউনিয়নের শেরপুর মুক্তিযোদ্ধা চত্বরে অভিযান চালায়। সেখানে কয়ছর আহমদকে আটক করা হয়। তার শরীর তল্লাশি করলে পরনে থাকা শার্ট ও প্যান্টের ভেতর দুটি পলিব্যাগে ৪০০ পিস গোলাপি রঙের ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।


মৌলভীবাজার ডিবির অফিসার ইনচার্জ মো. আশরাফুল ইসলাম জানান, কয়ছর আহমদ সিলেট জেলার জকিগঞ্জ এলাকার বাসিন্দা এবং সেখানকার সীমান্ত এলাকা থেকে মাদক সংগ্রহ করে মৌলভীবাজারে বিক্রির জন্য নিয়ে আসছিল। তার বিরুদ্ধে মৌলভীবাজার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।


স্থানীয় এলাকাবাসীর মধ্যে এ ঘটনার পর উদ্বেগ প্রকাশ পেয়ে গেছে। ইয়াবা পাচার ও মাদকসেবনের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এ ধরনের কার্যক্রম প্রশংসিত হচ্ছে। তবে, মাদক ব্যবসার মূল উৎস এবং এর বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি উঠেছে।


এছাড়া, জেলার বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে চলেছে পুলিশ। মাদক সংশ্লিষ্ট অপরাধ রোধে পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। 


মৌলভীবাজারের জনসাধারণ আশা করছে, এ ধরনের অভিযান মাদক ব্যবস্থার বিরুদ্ধে আরও কার্যকর পদক্ষেপ নিতে সহায়ক হবে এবং যুব সমাজকে মাদকমুক্ত রাখতে সহায়তা করবে। জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি, প্রশাসনের কঠোর অবস্থান মাদক ব্যবসায়ীদের রোধ করতে সক্ষম হবে বলে মনে করছেন স্থানীয়রা।