সিরাজগঞ্জ প্রেসক্লাবে নতুন কমিটি গঠন: সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
মোঃ পারভেজ সরকার জেলা প্রতিনিধি , সিরাজগঞ্জ
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৪:৫১ অপরাহ্ন
সিরাজগঞ্জ প্রেসক্লাবে নতুন কমিটি গঠন: সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত

 ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সভায় নতুন কমিটি গঠন করা হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতির দায়িত্ব পালন করেন আহ্বায়ক শরীফুল ইসলাম ইন্না, এবং সঞ্চালক ছিলেন সাংবাদিক এনামুল হক। সভায় উপস্থিত সদস্যদের ভোটে সভাপতি হিসেবে নির্বাচিত হন বাংলাভিশনের জেলা প্রতিনিধি ও দৈনিক দিনকালের প্রতিবেদক হারুন অর রশিদ খান হাসান এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন এনটিভি ও দৈনিক আজকের পত্রিকার জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না।


নতুন সভাপতি হারুন অর রশিদ খান হাসান এর আগেও সিরাজগঞ্জ প্রেসক্লাবের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম ইন্না এর আগে যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে কাজ করেছেন। 


সদস্য সংখ্যা বৃদ্ধির কারণে কমিটি গঠনের পূর্বে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে কার্যনির্বাহী কমিটি ১৩ সদস্য থেকে বাড়িয়ে ২১ সদস্য করা হয়। পরে, পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য ৫ সদস্য বিশিষ্ট সাবজেক্ট কমিটি গঠন করা হয়।


নবগঠিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন দৈনিক আজকের সিরাজগঞ্জের সম্পাদক ও যুগান্তরের জেলা প্রতিনিধি জেহাদুল ইসলাম এবং চ্যানেল-২৪ এর সিনিয়র রিপোর্টার হীরক গুন। সহ-সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন যমুনা টেলিভিশনের প্রতিবেদক গোলাম মোস্তফা রুবেল ও ইউসুফ দেওয়ান রাজু। অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি নুরুল ইসলাম রইসী। 


নতুন দপ্তর সম্পাদক হিসেবে নিয়োগ পান আমাদের বাংলার ব্যুরো চিফ এনামুল হক, এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রয়েছেন দৈনিক যায়যায়দিনের জেলা প্রতিনিধি এইচ এম মোকাদ্দেস। ক্রীড়া সম্পাদক হিসেবে নির্বাচিত হন গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম। 


প্রেসক্লাবের সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদকসহ অন্যান্য কার্যনির্বাহী সদস্যরা নির্বাচিত হয়েছেন। 


১৯৭৮ সালে প্রতিষ্ঠিত এই প্রেসক্লাবের সাধারণ সভায় সাংগঠনিক কার্যক্রমের বিবরণ ও আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করা হয়। নতুন কমিটি প্রেসক্লাবের কার্যক্রমকে আরও গতিশীল করতে অঙ্গীকারবদ্ধ।