সিলেটে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত: হামলাকারীরা এখনও পলাতক

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৫:১৪ অপরাহ্ন
সিলেটে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত: হামলাকারীরা এখনও পলাতক

সিলেট নগরীর মেন্দিবাগ এলাকায় শুক্রবার (১৮ অক্টোবর) রাতে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. হাসান মাহমুদ এবং তাঁর এক সহকর্মী মো. মাজহারকে কুপিয়ে আহত করেছে দুষ্কৃতকারীরা। এ ঘটনাটি স্থানীয়দের মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি করেছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে সাতটার দিকে হাসান ও মাজহার সেখানে দাঁড়িয়ে ছিলেন। ওই সময় কয়েকজন অস্ত্রধারী হামলাকারী এসে ধারাল রামদা দিয়ে তাঁদের উপর অতর্কিত হামলা চালায়। হামলার পরে দুষ্কৃতকারীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।


হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসকরা জানিয়েছেন, রাত ১০টার দিকে তাঁদের অবস্থা গুরুতর হওয়ায় দুজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। হাসানের পরিবার ও বন্ধুরা এ ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসার ফল হিসেবে উল্লেখ করেছেন এবং দুষ্কৃতকারীদের দ্রুত গ্রেফতার দাবি করেছেন।


সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করতে পুলিশ কাজ করছে, কিন্তু এখনও কাউকে আটক করা সম্ভব হয়নি। হামলার উদ্দেশ্য এবং হামলাকারীদের পরিচয় নিয়ে তদন্ত চলছে।


ছাত্রলীগ নেতারা এ হামলাকে রাজনৈতিক উদ্দেশ্যে পরিকল্পিত আক্রমণ হিসেবে উল্লেখ করেছেন। কলেজের ছাত্রলীগ সভাপতি মিসবাউর রহমান বলেন, “এটি আমাদের বিরুদ্ধে পরিচালিত একটি হামলা, যা আমাদের স্বাভাবিক কার্যক্রমে বিঘ্ন ঘটাতে চায়।” এমসি কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন বলেন, “এই ধরনের হামলা আমাদের মধ্যে ভীতির পরিবেশ সৃষ্টি করছে। প্রশাসনকে সজাগ থাকতে হবে।”


এদিকে, হামলার পরে সিলেটের রাজনৈতিক অঙ্গনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। জনসাধারণের মধ্যে নিরাপত্তাহীনতা বাড়ছে এবং তারা প্রশাসনের প্রতি কার্যকর পদক্ষেপের আশা করছেন। সিলেটের স্থানীয় নেতৃবৃন্দের দাবি, দুষ্কৃতকারীদের গ্রেফতার করা না হলে আগামীতে পরিস্থিতি আরও অস্থিতিশীল হতে পারে।


এই ঘটনার পর সিলেটে রাজনৈতিক উত্তেজনা বাড়ার সম্ভাবনা দেখা দিয়েছে, এবং স্থানীয় জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন। তাঁরা এই হামলার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত অপরাধীদের শাস্তির দাবি তুলেছেন।