১৫ বছরের জঞ্জাল দুই মাসে সরানো যায় না : জামায়াত আমির

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ০৭:২৯ অপরাহ্ন
১৫ বছরের জঞ্জাল দুই মাসে সরানো যায় না : জামায়াত আমির

জামায়াতে ইসলামী আমির ডা. শফিকুর রহমান বলেছেন, "সাড়ে ১৫ বছরের জমানো জঞ্জাল রাতারাতি শৃঙ্খলায় আনা সম্ভব নয়, তাই অন্তর্বর্তীকালীন সরকারকে যথাযথ সময় দিতে হবে।" এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন, যখন দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠছে।


ডা. শফিকুর রহমান আরও বলেন, "শান্তিপূর্ণ পরিবর্তন ও সংস্কারের জন্য সরকারের কাজ করতে হবে। কিন্তু এজন্য সরকারের সমর্থন ও জনগণের প্রত্যাশার মাঝে একটি ভারসাম্য রাখতে হবে।" তিনি উল্লেখ করেন, "মানুষ কখনোই শতভাগ পারফেক্ট নয়, ভুলভ্রান্তি তো থাকবেই। তবে সরকার যদি আন্তরিকভাবে কাজ করে, তাহলে জনগণের প্রত্যাশা পূরণে তারা সফল হবে।"


তিনি বলেন, "যদি কোনো সংকট থাকে, তবে তা সমাধানে সরকারকে সঠিক সময় দিতে হবে। বর্তমান সরকারও চেষ্টা করছে, কিন্তু তাদের ওপর চাপ বাড়ছে। এ চাপ তাদের কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে পারে।" জামায়াত আমির সরকারের সমালোচকদের প্রতি সতর্ক করে বলেন, "অবৈধভাবে যাদের সুবিধা পাওয়া গেছে, তাদের সরানো প্রয়োজন। অন্যথায়, জনগণ সঠিক সংস্কারের সুফল থেকে বঞ্চিত হবে।"


৫ আগস্টের গণঅভ্যুত্থানে শেখ হাসিনার সরকার পতনের পর, শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেয়। দুই মাস পরেও সরকারের কার্যক্রম নিয়ে নানা আলোচনা চলছে। ডা. শফিকুর রহমান বলেন, "এই সরকার এখনও ব্যর্থতার পর্যায়ে পৌঁছায়নি, তবে তাদেরকে সময় দেওয়া উচিত।"


জামায়াত আমির বলছেন, "কোনো সরকারেই পুরোপুরি সফলতা বা ব্যর্থতা ত্বরিতভাবে নির্ধারণ করা সম্ভব নয়। আমাদের সকলের উচিত দেশ ও জাতির স্বার্থকে প্রাধান্য দেওয়া।"


আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে তিনি জানান, "বর্তমানে পরিস্থিতির অবনতি হয়নি, তবে আরও উন্নতির জন্য সরকারের কার্যক্রম অব্যাহত রাখা দরকার।" 


সবশেষে, জামায়াত আমির বলেন, "আমরা আশা করি সরকার জনগণের প্রত্যাশা পূরণের জন্য যথাযথ পদক্ষেপ নেবে এবং দেশের উন্নয়নে একসাথে কাজ করবে।"