শিবচরে ভোক্তা অধিকারের অভিযান, চার দোকানীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আরিফুর রহমান,মাদারীপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৭:৫৪ অপরাহ্ন
শিবচরে ভোক্তা অধিকারের অভিযান, চার দোকানীকে জরিমানা

মাদারীপুরের শিবচরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলাকালীন ৪টি দোকানে মোট ১৩,০০০ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৯ অক্টোবর) দুপুরে শিবচর পৌর এলাকার কাঁচাবাজারে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস।


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার নিয়ন্ত্রণের জন্য নিয়মিতভাবে কার্যক্রম পরিচালনা করছে। এদিনের অভিযানে দেখা যায়, দোকানগুলোর মধ্যে বিক্রয় ভাউচার ও মূল্য তালিকা না থাকা, এবং খাদ্য সামগ্রীতে ক্ষতিকর রং মিশ্রিত থাকার মতো গুরুতর অনিয়ম।


অভিযানে মেসার্স দুলাল মন্ডল ট্রেডার্সকে ৩,০০০ টাকা জরিমানা করা হয়, কারণ তারা ডিমের দাম বাড়িয়ে বিক্রি করছিল। এছাড়া দুটি মুরগির দোকান এবং আকবর ট্রেডার্স নামের একটি মুদি দোকানেও ৫,০০০ টাকা করে জরিমানা করা হয়।


জান্নাতুল ফেরদৌস বলেন, “ভোক্তা অধিকার আইন অনুযায়ী, দোকানদারদের নিয়ম মেনে চলতে হবে। আমরা এ অভিযান চালিয়ে অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করছি।” তিনি আরো বলেন, ব্যবসায়ীদের সচেতন করা হয়েছে যাতে ভবিষ্যতে এ ধরনের অনিয়ম পুনরায় না ঘটে।


এখন শিবচর বাজারের ক্রেতারা আশা করছেন যে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ ধরনের কার্যক্রম তাদের জন্য নিরাপদ এবং সঠিক মূল্য দিয়ে পণ্য কেনার সুযোগ সৃষ্টি করবে।


অভিযানের ফলে স্থানীয় জনগণের মধ্যে ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি পাবে এবং অনিয়ম বন্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও আশা প্রকাশ করেছেন সচেতন নাগরিকরা।