বাংলাদেশের সামনে ২২২ রানের চ্যালেঞ্জ ভারতের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৯:৫২ অপরাহ্ন
বাংলাদেশের সামনে ২২২ রানের চ্যালেঞ্জ ভারতের

দিল্লিতে অনুষ্ঠিত ভারত ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত একটি বিশাল সংগ্রহ দাঁড়িয়েছে ২২১/৯ রানের। নিতিশ রেড্ডি এবং রিংকু সিংয়ের দুর্দান্ত ইনিংস ভারতকে শক্তিশালী অবস্থানে নিয়ে যায়। নিতিশ ৩৪ বলে ৭৪ রান এবং রিংকু ৫৩ রান করেন, যা ভারতের ইনিংসকে ভিত্তি প্রদান করে। যদিও শেষ ওভারে ভারতের তিনটি উইকেট পড়ে, তবুও তারা একটি শক্তিশালী রান করে।


বাংলাদেশ টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় এবং পাওয়ার প্লেতে ৩টি উইকেট নিলেও তারা পরে ব্যর্থ হয়। প্রথম দিকে পেসাররা ভালো পারফর্ম করলেও স্পিনাররা খুব একটা সুবিধা করতে পারেননি। ভারতের সংগ্রহ ১০ ওভার শেষে দাঁড়ায় ৩ উইকেটে ১০১ রান, যেখানে অধিনায়ক সূর্যকুমার যাদব ও সাঞ্জু স্যামসন দ্রুত ফিরে যান।


তবে, নিতিশ এবং রিংকুর মধ্যে ১০৮ রানের জুটি ভারতের ইনিংসে পরিবর্তন নিয়ে আসে। নিতিশের ফিরে যাওয়ার পর রিংকু ও হার্দিক পান্ডিয়া মিলে আরও রান বাড়ান। হার্দিক ১৯ বলে ৩২ রান এবং পরাগ ৬ বলে ১৫ রান করে ভারতের ইনিংসকে শক্তিশালী করেন।


বাংলাদেশের জন্য ২২১ রান একটি কঠিন লক্ষ্য। তাদের জয়ের সম্ভাবনা মাত্র ৯০ দশমিক ০৫ শতাংশ। বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত চেষ্টা করলেও বোলিংয়ে নির্ভরতা রাখতে পারছেন না। এখন বাংলাদেশকে এই বিশাল লক্ষ্য অর্জনে সংগ্রাম করতে হবে।