প্রাথমিক বিদ্যালয়ে আসছে ফ্রি ইন্টারনেট সেবা

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৯:১৮ অপরাহ্ন
প্রাথমিক বিদ্যালয়ে আসছে ফ্রি ইন্টারনেট সেবা

সরকার দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৩৬টি ইন্টারনেট সার্ভিস প্রভাইডার (আইএসপি) এই সংযোগ স্থাপনের কাজ করবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডি শাখার পরিচালক মহিউদ্দীন আহমেদ তালুকদার বুধবার (৯ অক্টোবর) গণমাধ্যমকে এই তথ্য জানান।


এই উদ্যোগের আওতায় ‘ইস্টাবলিশমেন্ট ডিজিটাল কানেকটিভিটি (ইডিসি)’ নামের প্রকল্প বাস্তবায়িত হবে। এই প্রকল্পের মাধ্যমে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সুবিধা পৌঁছানো হবে, যা শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে সহায়ক হবে।


তবে, স্কুলগুলোর জন্য ব্রডব্যান্ড কানেকশন কবে নাগাদ দেওয়া হবে সে বিষয়ে কোনো নির্দিষ্ট সময়সূচি জানাতে পারেননি মহিউদ্দীন আহমেদ তালুকদার। সরকারের এই উদ্যোগ দেশব্যাপী ডিজিটাল বিভাজন কমাতে সাহায্য করবে এবং শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তির সহজ acesso নিশ্চিত করবে। শিক্ষার্থীদের ডিজিটাল স্কিল উন্নয়নের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।


সরকারি বিদ্যালয়গুলোতে ইন্টারনেট সুবিধা চালু হলে শিক্ষার্থীরা অনলাইনে বিভিন্ন শিক্ষামূলক উপকরণ ব্যবহার করতে পারবে, যা তাদের শিক্ষা কার্যক্রমকে আরও সমৃদ্ধ করবে। এটি দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নতুন দিগন্ত খুলে দেবে।