রাঙ্গাবালীতে পূজামণ্ডপ পরিদর্শন: নৌবাহিনী যেকোনো অপতৎপরতা মোকাবেলায় প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক
এম সোহেল, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৬:৪৬ অপরাহ্ন
রাঙ্গাবালীতে পূজামণ্ডপ পরিদর্শন: নৌবাহিনী যেকোনো অপতৎপরতা মোকাবেলায় প্রস্তুত

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পটুয়াখালীর রাঙ্গাবালীতে পূজামণ্ডপ পরিদর্শন করেছেন নৌবাহিনীর বানৌজা শের-ই-বাংলা নৌঘাটির নির্বাহী কর্মকর্তা কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী। বুধবার বিকেলে তিনি উপজেলা সদরের বাহেরচর বাজারে অবস্থিত সাবর্জনীন শ্রী শ্রী দুর্গা মন্দির এবং ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া বাজারের সার্বজনীন শ্রী শ্রী মন্দির পরিদর্শন করেন।


পরিদর্শনকালে কমান্ডার মেহেদী পূজা উদযাপন কমিটির সদস্যদের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন। এ সময় তার সঙ্গে ছিলেন রাঙ্গাবালীতে দায়িত্বরত কন্টিনজেন্ট কমান্ডার ফিরোজ শিকদার এবং রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমারৎ হোসেন।


কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী বলেন, “শারদীয় দুর্গাপূজাকে উৎসবমুখর ও নিরাপদ করে তুলতে সশস্ত্র বাহিনী, স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরলসভাবে কাজ করছে।” তিনি জানান, পূজামণ্ডপের নিরাপত্তার স্বার্থে নৌবাহিনীর সদস্য সংখ্যা বৃদ্ধি করা হয়েছে এবং টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। “আমাদের সদস্যরা প্রতিনিয়ত পূজামণ্ডপগুলোতে টহল দিচ্ছে। যেকোনো অপতৎপরতা মোকাবেলায় বাংলাদেশ নৌবাহিনী প্রস্তুত রয়েছে,” বলেন তিনি।


এছাড়া, তিনি উল্লেখ করেন যে, নৌবাহিনী ছাড়াও কোস্টগার্ড, পুলিশ, আনসার এবং স্বেচ্ছাসেবকরা ২৪ ঘণ্টা উপস্থিত থেকে নিরাপত্তা নিশ্চিত করছে। “দেশের স্বার্থবিরোধী যে কোনো অপতৎপরতা রোধে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কাজ করে যাচ্ছে,” বলেন কমান্ডার মেহেদী।


নৌবাহিনীর এই উদ্যোগ দুর্গাপূজা উপলক্ষে এলাকার মানুষের মধ্যে এক নিরাপত্তার অনুভূতি তৈরি করেছে। স্থানীয়রা আশা করছেন, এই যৌথ নিরাপত্তা ব্যবস্থা উদযাপনকে আরো নিরাপদ ও সাফল্যমণ্ডিত করবে।