ওবায়দুল কাদেরের ৪ শীর্ষকে গণপিটুনি ১জন নিহত, আহত তিন

নিজস্ব প্রতিবেদক
তানসেন মৃধা-জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ন
ওবায়দুল কাদেরের ৪ শীর্ষকে গণপিটুনি ১জন নিহত, আহত তিন

নোয়াখালী সদর উপজেলায় গণপিটুনির শিকার হয়ে আবদুস শহিদ (৪৩) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আরও তিনজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার বিকালে উপজেলার পূর্ব চর মটুয়া গ্রামে এই ঘটনা ঘটে। গণপিটুনির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যা জনমনে উদ্বেগ সৃষ্টি করেছে।


স্থানীয় সূত্রে জানা যায়, অস্ত্র থাকার সন্দেহে আবদুস শহিদসহ চারজনকে আটক করে স্থানীয়রা। আটক হওয়ার পর তাদের কাছ থেকে একটি শটগান উদ্ধার করা হয়। এরপর উত্তেজিত জনতা তাদের গণপিটুনি দেয়, যার ফলে চারজনই গুরুতর আহত হন। পরে খবর পেয়ে সেনাবাহিনীর ১৬ রেজিমেন্ট আর্টিলারি ক্যাপ্টেন ইফতেখার আহমেদের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে। এলাকাবাসী জানায় এরা ৪ জণ ওবায়দুল কাদেরের লোক । 


নিহত আবদুস শহিদ মমিন উল্যাহ মুন্সির ছেলে। নিহতের পরিচয় নিশ্চিত করে সুধারাম মডেল থানার ওসি মীর জাহেদুল হক জানান, আহতদের মধ্যে মো. জামাল (৪৩), মো. জাবেদ (২৮) ও মো. রিয়াদ (২৮) রয়েছেন। তাঁদের উদ্ধার করে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টার দিকে শহিদ মারা যান। 


ওসি আরও জানান, আবদুস শহিদ থানায় ‘থানা-পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী’ হিসেবে পরিচিত ছিলেন। তার বিরুদ্ধে ডাকাতি, অস্ত্র মামলাসহ মোট আটটি মামলা রয়েছে। 


এদিকে, ঘটনার ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় জনমনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। স্থানীয়দের মধ্যে নিরাপত্তার উদ্বেগ বাড়ছে, এবং তারা আইন শৃঙ্খলা বাহিনীর কার্যকর ব্যবস্থা প্রত্যাশা করছেন।