শ্রীমঙ্গলে অজ্ঞান পার্টির খপ্পরে দুই ব্যক্তি হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০২৪ ০৪:১৫ অপরাহ্ন
শ্রীমঙ্গলে অজ্ঞান পার্টির খপ্পরে দুই ব্যক্তি হাসপাতালে ভর্তি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ২টার দিকে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে দুই যুবক গুরুতর অবস্থায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। শহরের বাসস্ট্যান্ড এলাকায় তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


উদ্ধার হওয়া যুবকরা হলেন নুর আলম (১৮) এবং শংকর পাল (৫৫)। নুর আলম নারায়নগঞ্জ জেলার ভুলতা উপজেলার হোসেন আহমদের ছেলে, এবং শংকর পাল বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের দত্তপাড়া এলাকার অমূল্য পালের ছেলে।


স্থানীয় যুবক শাহাদাত হোসেন, শহিদুল ইসলাম নুর ও বাবু জানান, তারা বাসস্ট্যান্ডে দুই যুবককে অস্বাভাবিকভাবে চলাফেরা করতে দেখেন। সন্দেহ হলে কাছে গিয়ে জানতে পারেন, তারা অজ্ঞান পার্টির কবলে পড়েছেন। স্থানীয়রা জানান, দুর্বৃত্তরা তাদের কিছু খাইয়ে টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। 


স্থানীয়দের সহায়তায় তাদের দ্রুত হাসপাতালে নিয়ে আসা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সুচিশ্রী সাহা জানান, প্রথমে তাদের স্বাভাবিক জ্ঞান ছিল না এবং মুঠোফোন নম্বরটি সঠিক ছিল না, ফলে পরিবারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে বর্তমানে তাদের অবস্থার উন্নতি হচ্ছে এবং ধীরে ধীরে জ্ঞান ফিরছে।


ডা. সাহা বলেন, “তাদের যখন হাসপাতালে আনা হয়, তখন আমরা ধারণা করি তারা অজ্ঞান পার্টির শিকার। আমরা স্যালাইন পুশ করেছি এবং আপাতত তাদের অবস্থা ভালো, তবে পুরোপুরি স্বাভাবিকভাবে কথা বলতে পারছেন না।”


এ ঘটনায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে। অনেকেই এ ধরনের ঘটনার বিরুদ্ধে সচেতনতা বাড়ানোর দাবি জানিয়েছেন। স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে এলাকাবাসী সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। 


এখন পর্যন্ত এ বিষয়ে থানায় কোনো মামলা দায়ের হয়নি, তবে স্থানীয়দের মধ্যে অজ্ঞান পার্টির বিরুদ্ধে ক্ষোভ তৈরি হচ্ছে। কর্তৃপক্ষের প্রতি তাদের দাবি, শ্রীমঙ্গলে এ ধরনের অপরাধ রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা উচিত।