শ্রীমঙ্গলে অবৈধ বালু বোঝাই ট্রাকের ধাক্বায় প্রাণ গেলো দুইজনের

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির থানা প্রতিনিধি শ্রীমঙ্গল , মৌলভীবাজার
প্রকাশিত: মঙ্গলবার ২রা জুলাই ২০২৪ ০১:৩৫ অপরাহ্ন
শ্রীমঙ্গলে অবৈধ বালু বোঝাই ট্রাকের ধাক্বায় প্রাণ গেলো দুইজনের

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের পাত্রীকুল এলাকায় অবৈধ বালুবাহী ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলে এক মহিলার মৃত্যু হয়েছে এবং হাসপাতালে নেওয়ার পথে সাদিয়া নামে আট বছরের এক শিশুর মৃত্যু হয়। 


স্থানীয় সূত্রে জানা যায় মূমুর্ষ অবস্থায় শিশু সাদিয়াকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সিলেটে নেওয়ার পথে তার মৃত্যু হয়।আহত শিশু পাত্রীকুল এলাকার দুধু মিয়ার মেয়ে। নিহত মহিলার নাম তাৎক্ষণিক জানা যায়নি। সোমবার (১ জুলাই) রাতে  শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউনিয়নেরপাত্রীকুল এলাকায় মর্মান্তিক ঘটনাটি ঘটে।


এ ঘটনায় এলাকাবাসী রাস্তা অবরোধ করে অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং এবং ঘাতক চালককে দ্রুত গ্রেফতারের জন্য প্রশাসনের কাছে দাবি জানান। চালককে গ্রেফতার না করা পর্যন্ত রাস্তা থেকে লাশ সরাবেননা বলেও উত্তেজিত জনতারা আলটিমেটাম দিচ্ছেন।এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত (১০ টা) রাস্তা অবরোধ করে আন্দোলন করছেন উত্তেজিত এলাকাবাসী।


এদিকে দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত এলাকাবাসীকে শান্তনা দের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায় এবং শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেবসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তাগণ। শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।এ ঘটনায় দুটি ট্রাক আটক করেছে পুলিশ। ঘাতক চালককে আটকের জন্য পুলিশের পক্ষ থেকে জোর চেষ্টা চালানো হচ্ছে।


ইউএনও মো. আবু তালেব বলেন, দ্রুত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এখন থেকে আর অবৈধভাবে কেউ বালুর ব্যবসা করতে পারবে না। জেলা প্রশাসকের সাথে আমি একটু আগে কথা বলেছি তিনি বলেন অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে এবং অবৈধ বালু ব্যবসা বন্ধে পদক্ষেপ নিতে।উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায় বলেছেন বালু চোরদের বিরুদ্ধে আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।