হিলিতে প্রধানমন্ত্রীর উপহার বীর নিবাস পেয়ে খুশি মুক্তিযোদ্ধারা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ১৫ই ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪৫ অপরাহ্ন
হিলিতে প্রধানমন্ত্রীর উপহার বীর নিবাস পেয়ে খুশি মুক্তিযোদ্ধারা

সারাদেশের ন্যায় দিনাজপুরের হাকিমপুর হিলিতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বীর মুক্তিযোদ্ধাদের জন্য ১৩টি বীর নিবাস উদ্বোধন করা হয়েছে।


বুধবার (১৫ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বীর নিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


জানা গেছে, উপজেলার মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বীর নিবাসের প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ১৪ লাখ ১০ হাজার টাকা। এসব বীর নিবাসে দুটি বেড রুম, রান্নাঘর ও ২টি বাথরুম রয়েছে প্রতিটি বাড়িতে।


হাকিমপুর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস তৈরির প্রকল্প হাতে নিয়েছেন এতে হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ আমরা কোন কিছু পাওয়ার আশায় যুদ্ধে অংশ গ্রহণ করি নাই বরং দেশকে পাকিস্তান শত্রুদের হাত থেকে রক্ষা করতে (মা'র) জন্য যুদ্ধে অংশ গ্রহণ করেছি। 

হাকিমপুর উপজেলায় ১৩ টি বীর নিবাস এর শুভ উদ্বোধন করা হয়েছে বলে জানান তিনি। 


হাকিমপুর উপজেলার পুলিশের সাবেক সদস্য ও মুক্তিযোদ্ধা শামসুল আলম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই আজ বীর মুক্তিযোদ্ধারা বীর নিবাস পাচ্ছে! আর এসমস্ত বীর নিবাস পেয়ে উপজেলার বীর মুক্তিযোদ্ধারা খুব খুশি হয়েছি। 


হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম জানান, ১ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে হাকিমপুরে ১৩টি বীর নিবাস তৈরী করা হয়েছে। বীর নিবাস গুলো প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন এবং উপজেলার ১৩ টি বীর নিবাস মুক্তিযোদ্ধাদের মাঝে হস্তান্তর করা হয়েছে।