ববি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ২৮শে মে ২০২২ ০৬:০৫ অপরাহ্ন
ববি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ

যাত্রীবাহী বাসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধরের অভিযোগে ঘণ্টাব্যাপি ঢাকা কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বাসে ওঠাকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকরা ওই শিক্ষার্থীকে মারধর করে বলে অভিযোগ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের সম্মুেেখ পটুয়াখালী মহাসড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বেশকিছু সময় রাস্তার একটি অংশ অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম ফয়সাল শাহরিয়ার। তিনি ববি’র মৃত্তিকা ও পরিবেশবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।


এদিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করায় বরিশাল কুয়াকাটা সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক থেকে অবরোধ তুলে নেয়।


মারধরের শিকার ফয়সাল শাহরিয়ার অভিযোগ করে বলেন, “আমি জিরো পয়েন্টে যাওয়ার উদ্দেশ্যে দাঁড়িয়ে থাকি। আমি কোথায় যাবো জিজ্ঞাসা করলে বলি যেখানে যাবো সেখানে নামিয়ে দিলেই হবে। সাথে সাথে বাস মালিক সমিতির কালাম নামে একজন সহ সাত-আট জন আমার উপর চড়াও হয় আর অকথ্য ভাষায় গালাগালি করে। আমার জামার কলার ধরে কিলঘুঁষি মারে। আর বলে তোর কোন বাপ আছে ডেকে নিয়ে আয়”।


এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, “আমি ফয়সালের কাছে বিষয়টা শুনবো। তারপরে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যে পুলিশ প্রশাসনসহ বাস মালিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করা হবে।


বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, অভিযুক্ত বাস মালিক সমিতির একজনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। পরে শিক্ষার্থীদের অনুমতিক্রমে তাকে ছেড়ে দেয়া হয়।