মৌচাকে বাজপাখির ছোবল, ৩০ পথচারী আহত

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৭ই মার্চ ২০২৪ ০৭:১৬ অপরাহ্ন
মৌচাকে বাজপাখির ছোবল, ৩০ পথচারী আহত

মেহেরপুরে গাংনীতে মৌমাছির হুল ফোটানোই ৩০ জন পথচারী আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বামন্দী-দেবীপুর সড়কে এ ঘটনা ঘটে।


স্থানীয়রা জানান, রাস্তার পাশে থাকা বাবলা গাছে একটি মৌমাছির বড় চাকে বাজপাখি ছোবল মারলে মৌমাছি চারিদিকে ছড়িয়ে পড়ে।এসময় পথচারীদের হুল ফুটিয়ে দেয়। এতে ৩০ জন আহত হয়েছে।আহতরা গ্রামের বিভিন্ন ডাক্তার কাছে গিয়ে চিকিৎসা নিয়েছে। 


ডি জে এম সি মাধ্যমিক বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক শেখ মোসলেম উদ্দিন বলেন, আমি বামন্দী থেকে স্কুলের উদ্দেশ্যে আসছিলাম।এ সময় একটি মৌমাছি আমার কানের ভিতরে ঢুকে যায় কিন্তু হুল ফোটাতে পারেনি।এছাড়া শরীরের বিভিন্ন অংশে মৌমাছি হুল ফুটিয়ে দেয়।স্থানীয়রা আমাকে ভ্যানে করে নিয়ে ডাক্তারের কাছে গেলে ডাক্তার কানের ভেতরের মৌমাছি বের করে দেয়।ডাক্তার প্রাথমিক চিকিৎসা দিয়েছে।


কোদাইলকাটি গ্রামের তোফাজ্জল হোসেন  বলেন, আমরা পাঁচ ছয় জন ইট ভাঙ্গা গাড়ি নিয়ে বামন্দী থেকে দেবীপুরের দিকে আসছিলাম। এ সময় রাস্তার পাশে থাকা বাবলা গাছের মৌমাছি আমাদের হুল ফোটাতে থাকে।আমাদের সকলকে হুল ফুটিয়েছে।মৌমাছির হুলে আমাদের শরীরের জ্বর এসে যায়।প্রাথমিকভাবে চিকিৎসা নিয়েছি।


দেবীপুর গ্রামের ফারুক আহমেদ বলেন, মৌচাকে বাজপাখি ছোবল দিলে মৌমাছি চারদিকে ছড়িয়ে পড়লে রাস্তা এবং মাঠে যাকে পেয়েছে তাকেই  হুল ফুটিয়েছে।প্রায় প্রতিদিনই কেউ না কেউ মৌমাছির হুলে আহত হচ্ছে। আজকে প্রায় ৩০ জনকে হুল ফুটিয়ে দিয়েছে।বাজপাখি মৌচাকে ছোবল না মারলে মৌমাছি উড়ছে না তখন কাউকেই হুল ফোটাচ্ছে না।


দেবীপুর গ্রামের গ্রাম্য চিকিৎসক মোঃ কামরুল ইসলাম বলেন, মৌমাছির হুলে আহত অনেকেই এসেছে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। আশা করছি দ্রুত সুস্থ হয়ে যাবে।তবে মৌমাছির ফোটানো হুল নিয়ে অবহেলা না করে চিকিৎসা নেওয়া জরুরী।মৌমাছির হুলে আহত হয়ে এক সপ্তাহে প্রায় ১৫ থেকে ২০ জন এসেছে। আজকেও আমার কাছে ৮ থেকে ১০ জন এসেছে। আক্রান্ত হওয়া অন্যরা  বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়েছে।