পুলিশের উপর বোমা নিক্ষেপের অভিযোগে বাবুগঞ্জে ৩৯ জনকে আসামী করে মামলা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা নভেম্বর ২০২৩ ০৯:১২ অপরাহ্ন
পুলিশের উপর বোমা নিক্ষেপের অভিযোগে বাবুগঞ্জে ৩৯ জনকে আসামী করে মামলা

বাবুগঞ্জে পুলিশের ডিউটিরত একটি দলকে উদ্দেশ্য করে বোমা নিক্ষেপ ও সরকারি সম্পদ ক্ষতির অভিযোগে ৪০ জন বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। 


মামলায় বাবুগঞ্জ উপজেলা বিএনপির যুগ্না আহ্বায়ক আরিফুর রহমান শিমুল সিকদারসহ ৩৯ জনের নাম উল্লেখসহ আরও ৪০-৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। বুধবার (১ নভেম্বর) বাবুগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আলী আজিম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।


উপজেলা বিএনপির যুগ্না আহ্বায়ক আরিফুর রহমান শিমুল সিকদার ছাড়াও মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- রাজন সিকদার, সবুজ, মোঃ রফিকুল ইসলাম, রাকিবুল হাসান খান, রাফিল, আতিক আল আমিন,  রত্তন আলী কবিরাজসহ ৪০ জনকে আসামী করা হয়েছে। ২ নভেম্বর এ মামলায় হাবিবুর রহমান রিপন নামের একজনকে আটক করেছে পুলিশ।


মামলার এজাহারে বলা হয়েছে, গত ১ নভেম্বর রাত ৪টা ৩০ মিনিটে বিএনপি নেতাকর্মীরা বাবুগঞ্জ বাজার সংলগ্ন পুরাতন স্টীল ব্রীজ পূর্ব পাশের রাস্তায় আবস্থান করছিলো। এসময় গোপন সংবাদ পেয়ে বাবুগঞ্জ থানা পুলিশের একটি দল ঘটনা স্থানে পৌছায়। এসময় পুলিশকে লক্ষ্য করে বিএনপির ও জামায়াতের নেতাকর্মীরা একটি ককটেল (হাত বোমা)নিক্ষেপ করেন এবং সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকে। 


আসামিরা বিভিন্ন গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করার উদ্দেশ্যে পুলিশের উপরে এই বোমা  নিক্ষেপ করেন বলে জানিয়েছে থানা পুলিশ। 


বাবুগঞ্জ থানার ওসি তুষার কুমার মন্ডল বলেন,  গত ১ নভেম্বর অবরোধের সমর্থকরা পুলিশের উপরে হাত বোমা নিক্ষেপের ঘটনায় একটি মামলা হয়েছে।  এঘটনায় একজনকে আটক করা হয়েছে।