হিলিতে পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ১৮ই নভেম্বর ২০২২ ০৪:০০ অপরাহ্ন
হিলিতে পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন

দিনাজপুরের হিলিতে পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় তিন লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছেশুক্রবার (১৮ নভেম্বর) সকালে পৌর সভার ৩নং ওয়ার্ড এলাকার হীরামতি সিনেমা হলের পূর্বদিকের ফরিদ খানের পুকুরে এই ঘটনা ঘটে।বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া। 


সরেজমিনে গিয়ে দেখা যায়, ফরিদ খানের পুকুরে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে কে বা কারা শত্রুতার জেরে বিষ প্রয়োগ করে। এতে পুকুরে থাকা রুই, কাতল, মাগুর, চিতলসহ দেশি প্রজাতির সব মাছ মারা যায়। আজ সকালে ফরিদ খান জেলেদের জাল দিয়ে পুকুর থেকে মারা যাওয়া সব মাছ তুলে ফেলেন। 


এসময় পুকুর মালিক ফরিদ খান বলেন, সকালে মাছকে খাবার দিতে এসে দেখি সব মাছ পানিতে ভাসছে। অনেক আশা করে এই পুকুরে সব ধরনের মাছ চাষ করেছিলাম। বড় জাতের পোনা মাছ ছেড়েছিলাম, অল্প সময়ের মধ্যে মাছগুলো বাজারজাত করতে পারবো বলে। আর মাত্র এক মাসের মধ্যেই মাছ বিক্রয়ের উপযুক্ত হয়ে যেতো। প্রায় তিন লাখ টাকার মাছ হবে পুকুরে, একটি মাছও জীবিত নেই। আমার শত্রুরা রাতেই পুকুরে বিষ দিয়ে মাছ মেরেছে।


হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বলেন, পুকুরে বিষ প্রয়োগ করে কে বা কারা মাছগুলো নিধন করেছে। আমেরা অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।