গোয়ালন্দে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৯ই নভেম্বর ২০২২ ০৫:০৯ অপরাহ্ন
গোয়ালন্দে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে রাজবাড়ীর গোয়ালন্দে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার (৯ নভেম্বর) সকালে গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে এ উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয় এবং বেলুন উড়িয়ে মেলার শুভ সূচনা করা হয়। পরে উপজেলা চত্বরে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী।


বিশেষ অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেছেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুর রহমান, উপজেলা মুক্তিযুদ্ধের সাবেক কমান্ডার আব্দুস সামাদ মোল্লা, গোয়ালন্দ ঘাট থানার দ্বিতীয় কর্মকর্তা এসআই মো. মনির হোসেন, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল প্রমুখ।


উপজেলার বিভিন্ন দফতর প্রধান, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।


ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৪টি প্যাভিলিয়নে সরকারি বিভিন্ন দফতর এতে অংশগ্রহণ করে। পরে অতিথিবৃন্দ বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। এছাড়াও অংশগ্রহণকারী স্টলের মধ্যে উদ্ভাবনী শ্রেষ্ঠদের মধ্যে ১ম, ২য় ও ৩য় ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।  বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সামাপ্তি ঘোষনা করা হয়।