আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে বরিশালে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ২৮শে সেপ্টেম্বর ২০২২ ০৬:৩৪ অপরাহ্ন
আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে বরিশালে আলোচনা সভা

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ শ্লোগান নিয়ে বুধবার সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউজের হলরুমে বিভাগীয় ও জেলা প্রশাসন এক আলোচনা সভার আয়োজন করে। 


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. ওয়াহেদুর রহমান। জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সোহেল মারুফ। 


বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ শহীদুল্লাহ, সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি প্রফেসর শাহ সাজেদা ও মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর প্রতীক।


 এছাড়া বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা আলোচনা সভায় অংশগ্রহন করেন। অতিথিরা আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। 


এর আগে তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের সার্কিট হাউজ চত্ত্বরে গিয়ে শেষ হয়।