পদ্মায় অবৈধ বাঁশের বাঁধ ও জাল অপসারণে অভিযান

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: রবিবার ১৯শে জুন ২০২২ ০১:২২ অপরাহ্ন
পদ্মায় অবৈধ বাঁশের বাঁধ ও জাল অপসারণে অভিযান

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের মুন্সিবাজার এলাকার পদ্মা নদীতে অবৈধ বাঁশের বাঁধ ও জাল অপসারণসহ নিষিদ্ধ চায়না দোয়ারী উদ্ধার করেছে নৌপুলিশ।শনিবার (১৮ জুন) বেলা ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে ২হাজার মিটার চায়না দোয়ারীসহ অবৈধ বাঁধের জাল জব্দ করে তা পুড়িয়ে দেয়।


অবৈধ বাঁধ অপসারণ ও নিষিদ্ধ চায়না দোয়ারী উদ্ধার অভিযানে পাটুরিয়া নৌপুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে দৌলতদিয়া নৌপুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (আইসি) এসআই মো. মোশারফ হোসেন, এএসআই মো.আ. কুদ্দুস, মো.রফিকুল ইসলাম, জিএম মিনারুল, কনস্টেবল ইয়াছিন, মনির, মোখলেছুর, মারুফ, রফিকুল ও পারভেজ প্রমূখ অংশ গ্রহন করেন।


দৌলতদিয়া নৌপুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (আইসি) এসআই মো. মোশারফ হোসেন অভিযান প্রসঙ্গে জানান, চলতি বর্ষা মৌসুমে পদ্মার বিভিন্ন স্থানে বাঁশ ও জাল দিয়ে আড়াআড়িভাবি বাঁধ দিয়ে ও চায়না দোয়ারীতে মাছ নিধনের সংবাদের ভিত্তিতে দেবগ্রাম ইউনিয়নের মুন্সিবাজার এলাকার পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে একটি বাঁধ অপসারণসহ বাঁধের জাল ও ২হাজার মিটার চায়না দোয়ারী জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মাছের বংশ বিস্তার ও জলজ প্রানী রক্ষায় আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।