অজ্ঞাত থেকে রনির নাম কাটাতে গুনতে হয়েছে টাকা !

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: মঙ্গলবার ৭ই জুন ২০২২ ০৭:১৭ অপরাহ্ন
অজ্ঞাত থেকে রনির নাম কাটাতে গুনতে হয়েছে টাকা !

চট্টগ্রামের সীতাকুন্ডে আগুন নেভাতে গিয়ে প্রাণ দেন ফায়ার ফাইটার রমজানুল ইসলাম রনি। দেশের জন্য প্রাণ দিলেও সেই রনির মরদেহ আনতে চট্টগ্রাম মেডিকেল কলেজে টাকা দিতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের পরিবার। মরদেহ শনাক্তের পরও অজ্ঞাত নামা থেকে নাম কেটে মরদেহ আনতে মেডিকেল কলেজের ডোমদের টাকা দিতে হয়েছে। 



মঙ্গলবার (৭ মে) গণমাধ্যমকর্মীদরে কাছে এমন অভিযোগ করেন চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নিহত ফায়ার ফাইটার রমজানুল ইসলাম রনির (২৫) ছোট ভাই তারিকুল ইসলাম রকি। 


রকি বলেন, আমরা মরদেহ শনাক্তের পরও অজ্ঞাত নামা থেকে নাম কাটতে গুণতে হয়েছে টাকা। এমনকি হাসপাতালে মাকে সহ আমাদের পোহাতে হয়েছে নানান ভোগান্তি। ময়নাতদন্ত শেষ হওয়ার পরও মরদেহ বের করতে দেরি করেছে তারা। মরদেহ প্যাচাঁনোর জন্য পলিথিনও কিনতে হয়েছে আমাদের। 


এর আগে চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকান্ডের ঘটনায় নিহত রনির লাশবাহী গাড়ি মঙ্গলবার ভোরে শেরপুর সদর উপজেলাধীন চরশেরপুর ইউনিয়নের বালুঘাটা গ্রামে পৌঁছলে স্থানীয় লোকজন ভীড় জমায় তার বাড়িতে। এরপর সকাল ৯টায় শেরপুর ফায়ার সার্ভিষ স্টেশনের কর্মকর্তারা তাকে গার্ড অব অনার ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। সকাল ১০ টায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়। জানাজার ইমামতি করেন রনির চাচা মুফতি নজরুল ইসলাম আজাদী। জানাজায় আত্মীয়স্বজনসহ সহ¯্রাধিক মানুষ অংশ নেন।