গাছ বিক্রি নিয়ে বাক-বিতন্ডা, দুই বৃদ্ধের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা জুন ২০২২ ০৬:০৭ অপরাহ্ন
গাছ বিক্রি নিয়ে বাক-বিতন্ডা, দুই বৃদ্ধের মৃত্যু

বরিশালের উজিরপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জ্বের ধরে সৃষ্ট বাক-বিতান্ডা(ঝগড়া)’রমাঝেই অসুস্থ হয়ে পড়া দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে।


বুধবার (০১ জুন) রাতে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সের চিকিৎসক রাকিব হাসান তাদের মৃত বলে ঘোষনা করেন।


এরা হলেন উজিরপুর উপজেলার শোলক এলাকার মৃত কামিনী দত্তের ছেলে চিত্ত দত্ত (৬২)ও মৃত করিম সরদারের ছেলে আব্দুল হক সরদার (৬০)।


স্থানীয় সূত্রে জানাগেছে, মৃত আব্দুল হক সরদার কিছুদিন পুর্বে মৃত চিত্ত দত্তের বড় ভাই মন্টু দত্তের কাছ থেকে জমি ক্রয় করেন। সম্প্রতি চিত্ত দত্তের অপর ভাই সংকর দত্তের ছেলে দুর্জয় দত্ত সেই জমির ওপর থাকা কিছু গাছ বিক্রি করেন।


বিষয়টি জানতে পেরে বুধবার সন্ধ্যায় আব্দুল হক সরদার লোকজন নিয়ে সেখানে যান এবং দুর্জয় দত্তের কাছে গাছ বিক্রির কারণ জানতে চান। এসময় তাদের মধ্যে বাক-বিতান্ডা হয় এবং দুর্জয় দত্তকে চর-থাপ্পরও দেন আব্দুল হক সরদারের লোকজন। বিষয়টি দেখতে পেয়ে চিত্ত রঞ্জন ঘটনাস্থলে আসেন এবং আব্দুল হক সরদারের সাথে বাক-বিতান্ডায় জড়িয়ে যান।


দুর্জয় দত্ত জানান, ঝগড়ার এক পর্যায়ে চিত্ত দত্ত মাটিতে লুটিয়ে পরেন। তাৎক্ষনিক ঘটনাস্থল থেকে তাকে নিয়ে বাটাজোর একটি প্রাইভেট ক্লিনিকে যান। সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক চিত্ত দত্তকে মৃত ঘোষনা করেন।


অপরদিকে চিত্ত দত্তকে নিয়ে আসার কিছু সময় পরে আব্দুল হক সরদারও অসুস্থ বোধ করতে থাকেন। তাকেও উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষনা করেন। তবে যারা আব্দুল হক সরদারকে নিয়ে হাসপাতালে এসেছেন তাদের মধ্যে কেউই নিশ্চিত করে বলতে পারনে না কি হয়েছিলো।


মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আর্শাদ বলেন, খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে আমরা এসেছি। চিকিৎসকের দেয়া তথ্যানুযায়ী উভয়ের মৃত্যু স্ট্রোকের কারণে হয়ে থাকতে পারে। আর  প্রাথমিকভাবে যেটুকু জানাগেছে,ঘটনার আগে জমিজমা নিয়ে বিরোধের জ্বের ধরে উভয় পক্ষের মধ্যে বাক-বিতান্ডা হয়। তবে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


এদিকে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সের চিকিৎসক রাকিব হাসান জানান,হাসপাতালে আনার আগেই দুজনের মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে স্ট্রোকে তাদের মৃত্যু হয়েছে বলে মনে হচ্ছে।