চরফ্যাসনে বেগম রোকেয়া দিবসে পাঁচ জয়িতা নারীকে সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৯ই ডিসেম্বর ২০২১ ০৪:৪৬ অপরাহ্ন
চরফ্যাসনে বেগম রোকেয়া দিবসে পাঁচ জয়িতা নারীকে সম্মাননা প্রদান

চরফ্যাসন উপজেলা মহিলা বিষক অধিদপ্তর ও কোস্ট ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে।বেগম রোকেয়া দিবসে পাঁচ জয়িতা নারিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।বেলা ১১ টায় উপজেলা  পরিষদ  থেকে র‌্যালী বের হয়ে শহরে প্রদক্ষিন করে। পরে উপজেলা পরিষদের হলরুমে রোকেয়া দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


ভোলা জেলার কোস্ট ফাউন্ডেশন এর সহকারি পরিচালক  রাশিদা বেগম এর সঞ্চালনায় ও মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা মৎস কর্মকর্তা মারুফ হোসেন মিনার,ওসি তদন্ত রিপন চন্দ্র সাহা, পৌর কাউন্সিলর আকতারুল আলম সামু,চরফ্যাসন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও জলবায়ু ফোরাম সভাপতি এম আবু সিদ্দিক,পরিবার উন্নয়ন সংস্থার হিসাব রক্ষক জহিরুল হক নান্টু । এছাড়াও শিক্ষক, সাংবাদিক ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও নারী নেত্রীরা উপস্থিত ছিলেন৷


বক্তরা বলেন, বেগম রোকেয়া ছিলেন মহীয়সী নারী। নারী সমাজকে জাগ্রত করতে তিনি বদ্ধ পরিকর ছিলেন। আজ তার ৮৬তম মৃত্যুবার্ষিকী ।  বেগম রোকেয়া রংপুর জেলার পায়রাবন্দ গ্রামে জম্ম গ্রহণ  করেন। অনুষ্ঠানে ৫ জন জয়িতা নারীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।তারা হলেন সামছুন্নাহার,খালেদা বেগম,ইয়ানুর বেগম,আরজু বেগম ও শামিমা আক্তার লাইজু।