সিরাজগঞ্জের বেলকুচিতে রাস্তায় মিলল ২০ বস্তা সরকারী চাল

নিজস্ব প্রতিবেদক
মোঃ শামছুল হক, উপজেলা প্রতিনিধি, উল্লাপাড়া, সিরাজগঞ্জ
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৫ পূর্বাহ্ন
সিরাজগঞ্জের বেলকুচিতে রাস্তায় মিলল ২০ বস্তা সরকারী চাল

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় রাস্তায় পরিত্যক্ত অবস্থায় ফেলে রাখা ২০টি বস্তা সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার রাজাপুর ইউনিয়নের নাগগাঁতী এলাকায় ওয়াবদাবাধ সংলগ্ন আঞ্চলিক সড়ক থেকে এই চালগুলো উদ্ধার করা হয়।


স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যায় দুটি ভ্যানে করে ২০ বস্তা চাল নিয়ে যাওয়া হচ্ছিল। বস্তাগুলোর গায়ে খাদ্য অধিদপ্তরের লোগো দেখে স্থানীয়রা সন্দেহ প্রকাশ করেন এবং ভ্যান দুটি থামিয়ে দেন। এর পর ভ্যানচালক চালগুলো রেখে পালিয়ে যায়। স্থানীয়রা দ্রুত পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে চালগুলো জব্দ করে থানায় নিয়ে যায়।


বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকেরিয়া হোসেন বলেন, "আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। সেখানে ২০টি বস্তায় ৫০ কেজি করে সরকারি চাল পাওয়া যায়। চালগুলো জব্দ তালিকা প্রস্তুত করে থানায় নিয়ে আসা হয়েছে।" তিনি আরও জানান, আদালতের নির্দেশনার ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।


স্থানীয়দের মধ্যে এ ঘটনাকে কেন্দ্র করে আলোচনা চলছে। অনেকে মনে করছেন, সরকারি চাল কেন রাস্তার পাশে ফেলে রাখা হয়েছে, তা খতিয়ে দেখা প্রয়োজন। সরকারের খাদ্য সহায়তা প্রকল্পের আওতায় এই চালগুলো জনসাধারণের জন্য বরাদ্দকৃত ছিল। কিন্তু কোন কারণে এটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকল, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয়রা।


এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিষয়টি তদন্ত শুরু করেছে এবং তারা আশা প্রকাশ করেছেন যে, এ ঘটনার পেছনে যাদের হাত রয়েছে, তাদের চিহ্নিত করে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে। স্থানীয়দের দাবি, এ ধরনের ঘটনা যেন আর না ঘটে, সেদিকে নজর দিতে হবে কর্তৃপক্ষের। 


সরকারি চাল উদ্ধার হওয়ার পরও স্থানীয়দের মধ্যে ভয় ও উদ্বেগের সৃষ্টি হয়েছে, তারা আশা করেন বিষয়টি দ্রুত সমাধান হবে।