ভূরুঙ্গামারী সাত ইউপিতে প্রার্থী হলেন ৩৪৩ জন

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ০২:২১ অপরাহ্ন
ভূরুঙ্গামারী সাত ইউপিতে প্রার্থী হলেন ৩৪৩ জন

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর সাত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ৩৪৩ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আগামী ১১ নভেম্বর উপজেলার তিলাই, পাইকেরছড়া, জয়মনিরহাট, আন্ধারীঝাড়, বলদিয়া, চর ভূরুঙ্গামারী ও বঙ্গসোনাহাট ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানগেছে, তিলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে কামরুজ্জামান (আওয়ামী লীগ), জিয়াউল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও একেএম ফরিদুল হক (স্বতন্ত্র) মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ইউনিয়নটির সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


পাইকেরছড়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান পদে ফারুখ আহমেদ (আওয়ামী লীগ), রফিকুল ইসলাম (ইসলামী আন্দোলন বাংলাদেশ), আব্দুর রাজ্জাক সরকার (জাতীয় পার্টি), সোলায়মান আলী ও সাদেকুল ইসলাম (স্বতন্ত্র) মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়ন জমা দিয়েছেন।


জয়মনিরহাট ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান পদে সাখাওয়াৎ হোসেন (আওয়ামী লীগ), আনোয়ার হোসেন (ইসলামী আন্দোলন বাংলাদেশ),  আব্দুল ওয়াদুদ, জাহাঙ্গীর আলম ও গোলাম রব্বানী তালুকদার (স্বতন্ত্র) মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


আন্ধারীঝাড় ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান পদে ফজলুল হক মন্ডল (আওয়ামী লীগ), সোলায়মান আলী (ইসলামী আন্দোলন বাংলাদেশ), জাবেদ আলী মন্ডল (জাতীয় পার্টি), সামিউল আলম, রাজু আহম্মেদ খোকন ও এটিএম গাজিউর রহমান (স্বতন্ত্র) মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


বলদিয়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান পদে খোকন মিয়া (আওয়ামী লীগ), ইসলামুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মোজাম্মেল হক (জাতীয় পার্টি), এএম সাজ্জাদ হোসাইন খোকন, আব্দুল বারেক, জাবেদুল ইসলাম ও মোখলেছুর রহমান (স্বতন্ত্র) মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


চর ভূরুঙ্গামারী ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান পদে এনামুল ইসলাম (আওয়ামী লীগ), মানিক উদ্দিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), জাহাঙ্গীর আলম (জাতীয় পার্টি), এটিএম ফজলুল হক ও মিজানুর রহমান (স্বতন্ত্র) মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 


বঙ্গসোনাহাট ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান পদে মায়নুল ইসলাম (আওয়ামী লীগ), শাজাহান আলী মোল্লা (জাতীয় পার্টি), মাইদুল ইসলাম (ইসলামী আন্দোলন বাংলাদেশ), শহিদুল ইসলাম ও মোহাম্মদ আলী মন্ডল (স্বতন্ত্র) মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ  সদস্য পদে ২৯ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 


উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান, ভূরুঙ্গামারীর দশ ইউনিয়নের মধ্যে সাত ইউনিয়নে আগামী ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া বাকি তিন ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষিত না হওয়ায় পরবর্তী ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। সাত ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৫ জন, সাধারণ সদস্য পদে ২২২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।