শিক্ষার্থীদের ঢাকায় পৌঁছে দিবে চবি’র ৪ বাস

নিজস্ব প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
প্রকাশিত: শনিবার ২৬শে জুন ২০২১ ১১:২৭ অপরাহ্ন
শিক্ষার্থীদের ঢাকায় পৌঁছে দিবে চবি’র ৪ বাস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন বিভাগের পরীক্ষা আবারও স্থগিত হওয়ায় ক্যাম্পাসে আটকে আছে শতাধিক শিক্ষার্থী। তাই অবস্থানরত এসব শিক্ষার্থীদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বাস দিয়ে ক্যাম্পাস থেকে ঢাকা পর্যন্ত পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চবি প্রশাসন।


বিষয়টি নিশ্চিত করেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান। বাসগুলো আগামীকাল রোজ রবিবার দুপুর ১২.০০ টায় জিরো পয়েন্ট (স্মরণ চত্বর) থেকে ছেড়ে যাবে।


এ বিষয়ে চবি রেজিস্টার এস এম মনিরুল হাসান বলেন, ‘কঠোর লকডাউন ঘোষণা করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলমান সকল পরীক্ষা অর্নিদিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনায় আগামীকাল রোজ রবিবার ৪ টি বাস ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিবে। বাসগুলো ঢাকার সায়েদাবাদ পর্যন্ত যাবে।’


এছাড়াও চবি প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের বাসগুলোতে ঢাকাগামী  শিক্ষার্থী ছাড়াও সংশ্লিষ্ট রুটের শিক্ষার্থীরা যেতে পারবে। শিক্ষার্থীদের তাদের নিজ নিজ আইডি কার্ড সাথে রাখতে হবে। আমাদের প্রক্টরিয়াল বডি এ কর্মকাণ্ড পরিচালনা করবো।’


উল্লেখ্য, আজ শনিবার (২৬ জুন) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপার্চায ও উপ-উপাচার্য, রেজিস্ট্রার এবং পরীক্ষা নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে ভার্চুয়াল অনলাইন মিটিংয়ে এ সিদ্ধান্তটি নেওয়া হয়। এর ফলে আগামীকাল থাকা পরীক্ষাসহ চলমান সকল পরীক্ষা অর্নিদিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এ সিদ্ধান্তই বহাল থাকবে।