রাখাইন শিক্ষাথীর্রা পেলো প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিবেদক
মোঃ শামছুল হক, উপজেলা প্রতিনিধি, উল্লাপাড়া, সিরাজগঞ্জ
প্রকাশিত: সোমবার ২১শে জুন ২০২১ ০৮:১০ অপরাহ্ন
রাখাইন শিক্ষাথীর্রা পেলো প্রধানমন্ত্রীর উপহার

সমুদ্র উপকুলের আদিবাসী একশো রাখাইন শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রীর উপকরণ উপহার বাইসাইকেল, শিক্ষা বৃত্তি এবং শিক্ষা উপকরণ। সোমবার পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এ উপহার সামগ্রী আনুষ্ঠানিকভাকে শিক্ষার্থীদের হাতে তুলে দেন পটুয়াখালী ৪ আসনের সাংসদ অধ্যক্ষ মহিববুর রহমান মহিব।


৩০ শিক্ষার্থীকে বাইসাইকেল এবং ৭০ জনকে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপহার দেয়ায় খুশি আদিবাসী রাখাইন শিক্ষার্থী, অভিভাবকরা। এসব শিক্ষা উপকরণ হাতে পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান শিক্ষার্থীরা।



জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচীর আওতায় পটুয়াখালীর কলাপাড়ার কুয়াকাটা, লতাচাপলী,ধুলাসারসহ ইপজেলার বিভিন্ন রাখাইন পাড়ার  ১০০ জন রাখাইন ছাত্র-ছাত্রীদের মধ্যে ৭০ জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও ৩০জন রাখাইন ছাত্রীকে স্কুলে যাওয়ার জন্য বাইসাইকেল বিতরণ করা হয়। 


এসময় কলাপাড়া রাখাইন জনগোষ্ঠীর প্রথম শিক্ষার্থী হিসেবে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় রাখাইন শিক্ষার্থী ম্যাচোখেন মৌকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, পটুয়াখালী-বরগুনা বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি নিউ নিউ খেইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা,ধুলাসর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল মাষ্টার, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি হুমায়ুন কবির।


এছাড়া কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক মো. ফরিদ উদ্দিন বিপুসহ রাখাইন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।