বাল্কহেড ও স্পিড বোটের সংঘর্ষে ২৫ জনের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ৩রা মে ২০২১ ০৪:২৬ পূর্বাহ্ন
বাল্কহেড ও স্পিড বোটের সংঘর্ষে ২৫ জনের লাশ উদ্ধার

মাদারীপুরের শিবচরে পদ্মা নদীতে বালু বোঝাই বাল্কহেড ও স্পিড বোটের সংঘর্ষের ঘটনায় ২৫ জন মারা গেছে। খবর পেয়ে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা মরদেহ উদ্ধার করেছে। সোমবার (৩ মে) সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।বাংলাবাজার ফেরিঘাটের ট্র্যাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এছাড়া নিখোঁজ রয়েছেন আরও বেশ কয়েকজন। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।


স্থানীয় প্রত্যক্ষদর্শী ও কাঁঠালবাড়ী নৌপুলিশ সূত্রে জানা যায়, সকাল ৬টার দিকে শিমুলিয়া থেকে যাত্রীবাহী একটি স্পিড বোট বাংলাবাজারের উদ্দেশে রওনা হয়। স্পিড বোটটি কাঁঠালবাড়ী (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে এলে নদীতে থাকা একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। খবর পেয়ে নৌপুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।


কাঁঠালবাড়ী নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক আরটিভি নিউজকে বলেন, ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুই জনকে আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। স্পিড বোটে কতজন ছিলেন তা এখনও জানা যায়নি। উদ্ধার কাজ চলছে। পরে বিস্তারিত জানানো হবে।


ধারণা করা হচ্ছে, স্পিড বোটে ২৫ থেকে ৩০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর চালকসহ অন্যান্যদের পাওয়া যায়নি।লকডাউনে গণপরিবহনসহ নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকলেও কিছু অসাধু স্পিড বোট চালক অবৈধভাবে যাত্রী পারাপার করছে।


#ইনিউজ৭১/জি/হা/২০২১