ডেলিভারি ম্যানকে মারধর, প্রতিমন্ত্রীর সহকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ১৭ই এপ্রিল ২০২১ ০২:৪১ অপরাহ্ন
ডেলিভারি ম্যানকে মারধর,  প্রতিমন্ত্রীর সহকারী গ্রেফতার

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর বরখাস্তকৃত ব্যক্তিগত কর্মকর্তা (পিও) শাহিদুর রহমান সুজনকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বিকেলে সাভার পৌরসভার বনপুকুরের মালঞ্চ আবাসিক এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।


রোজা থেকে খাবার নিয়ে চারতলায় না ওঠায় আব্দুল লতিফ নামে ফুডপান্ডার এক রাইডারকে মারধর করেন এক ব্যক্তি। মারধরের সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। মারধর করা সেই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।


জানা যায়, আটক হওয়া সেই ব্যক্তির নাম শাহিদুর রহমান সুজন। তিনি একজন সংসদ সদস্যের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন। তবে কোন সংসদ সদস্য সেই তথ্য জানায়নি পুলিশ।


ওই ব্যক্তির আটকের খবরটি নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তের এআইজি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা।


তিনি জানান, সচেতন এক নাগরিক মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং কর্তৃক পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেসবুক পেজ’-এর ইনবক্সে মোবাইলে ধারণকৃত একটি ভিডিও পাঠান। ভিডিওতে দেখা যায়, সাভারের বনপুকুল এলাকায় এক স্থানীয় ব্যক্তি ফুডপান্ডার এক ডেলিভারি ম্যানকে বেধড়ক মারধর করছেন। ভিডিওটি দেখার সঙ্গে সঙ্গেই মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং সাভার থানার ওসি এ এফ এম সায়েদকে নির্দেশনা দেয় এই বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করতে।


 

মো. সো‌হেল রানা জানান, সাভার থানার ওসি একজন কর্মকর্তার নেতৃত্বে একটি টিমকে দায়িত্ব প্রদান করেন এই বিষয়ে ব্যবস্থা নিতে। ওই টিম তাৎক্ষণিক ও প্রাথমিক তদন্তে জানতে পারে, ফুডপান্ডার উক্ত কর্মচারী অভিযুক্ত ব্যক্তির বাড়িতে অর্ডারকৃত খাদ্য পৌঁছে দিতে এসেছিলেন। অভিযুক্ত শাহিদুর রহমান সুজন তাকে বাড়ির উপরে গিয়ে প্যাকেটটি দিয়ে আসতে বলে। কিন্তু ফুডপান্ডার কর্মচারী তার সাইকেল চুরি যেতে পারে এই ভয়ে অভিযুক্তকে বাড়ির নিচ থেকে অর্ডারকৃত খাবারের প্যাকেটটি সংগ্রহ করার অুনরোধ করে।


পুলিশ সদর দপ্তের এআইজি আরও জানান, অভিযুক্ত ব্যক্তি রেগে গিয়ে নিচে নেমে তাকে বেধরড়ক মারপিট করতে থাকেন। এই ভিডিওতে ফুডপান্ডার কর্মচারীর গায়ে আরও একজনকে হাত তুলতে দেখা যায়। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় পুলিশ অভিযুক্তকে আজ শনিবার আটক। এ বিষয়ে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।


এর আগে মারধরের শিকার লতিফ বলেছিলেন, ‘বুধবার প্রথম রোজার দিন সুজন নামে এক ব্যক্তি খাবারের অর্ডার দিয়েছেন। আমি খাবার নিয়ে গিয়েছি। তিনি চার তলা যেতে বলেছিলেন, আমি রোজা ছিলাম- তাই যেতে চাইনি। পরে এসে নানা গালিগালাজ করে আমাকে মারধর করেন। আমার এই বিষয়টি ফুডপান্ডা কর্তৃপক্ষকে জানিয়েছি, তারা ব্যবস্থা গ্রহণ করবেন।’


#ইনিউজ৭১/জিয়া/২০২১