হিলিতে টমেটোর কেজি ৩২০ টাকা, কসমেটিকের দোকানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৯:০০ অপরাহ্ন
হিলিতে টমেটোর কেজি ৩২০ টাকা, কসমেটিকের দোকানে জরিমানা

দিনাজপুরের হাকিমপুর হিলি বাজারে উঠতে শুরু করেছে আগাম জাতের শীতকালীন টমেটো। সরবরাহ কম ও চাহিদা ভালো থাকায় প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ৩২০ টাকা দরে।এতে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।


শনিবার (১৯ অক্টোবর) বিকেলে হিলি বাজার ঘুরে দেখা যায় বেশ কয়টি দোকানে শোভা পাচ্ছে শীতকালীন আগাম জাতের টমেটো। নতুন সবজি হওয়ায় স্বাদ নিতে অল্প হলেও কিনছেন অনেক ক্রেতা।


হিলি বাজারে টমেটো ক্রেতা লুৎফর রহমান বলেন, বাজারে টমেটো উঠতে শুরু করেছে। দাম অনেক চড়া। প্রতি কেজি ৩২০ টাকা চাচ্ছে। অল্প করে কিনলাম বাড়ির জন্য যেহেতু বাজারে নতুন উঠেছে।


হিলি বাজারের কয়েকজন টমেটো বিক্রেতা বলেন, এসব টমেটো ভারতীয়। আমরা দেশের বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে বিক্রি করছি। কিনতে বেশি দাম পড়েছে তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। প্রতিটি দোকানে ২ থেকে ৩ কেজি করে টমেটো সরবরাহ রয়েছে।


এদিকে আজ শনিবার ১৯ অক্টোবর কাঁচা বাজার মনিটরিং করতে যান উপজেলা সহকারী কমিশনার (ভুমি) লায়লা ইয়াসমিন। হিলি বাজারে কাঁচাপণ্যের দাম উর্দ্ধগতি থাকার পরেও তাদের জরিমানা না করে জরিমানা করেন একটি কসমেটিকের দোকানে মেয়াদোত্তীর্ণ  আতর থাকায় তাকে ৫শ টাকা জরিমানা করা হয়।

এ বিষয় জানতে চাইলে তিনি বলেন,কাঁচা বাজার মনিটরিং এর উপরে জরিমানা করিনি। বাজার মনিটরিং করে আসার সময় মনে করলাম ভোক্তা অধিকারের উপর দেখি অনেক দিন দেখা হয় না তাই সেখানে অভিযান করে অসঙ্গতি পাওয়ায় ৫শ টাকা জরিমানা করেছি।