পবিত্র আশুরা উপলক্ষে বরিশালে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ৯ই আগস্ট ২০২২ ১১:১২ অপরাহ্ন
পবিত্র আশুরা উপলক্ষে বরিশালে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

বরিশালে পবিত্র আশুরা উপলক্ষে পাক পাঞ্জাতন পরিষদের উদ্যোগে তাজিয়া মিছিল ও ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার মাগরিবের নামাজের পর জিকির আযকারের মাধ্যমে মাহফিল শুরু হয়। পাক পাঞ্জাতন পরিষদের সভাপতি মোঃ বাদশা ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে কারবালায় শহীদ হাসান হোসেন সম্পর্কে গুরুত্বপূর্ণ ওয়াজ নছিহত করেন আবুধাবি বায়তুস সালাম জামে মসজিদের সাবেক খতিব ও চ্যানেল আই, মোহনা টেলিভিশন ও বাংলাদেশ বেতারের ইসলামী আলোচক হযরত মাওলানা আনিছ মাহমুদ সাহেব। এছাড়া বিশেষ বক্তা হিসেবে বয়ান করেন হযরত মাওলানা আরিফ বিল্লাহ পাঞ্জাতনী।


ওয়াজ মাহফিল শেষে দোয়া মোনাজাত ও অতিথিদের মাঝে তবারক বিতরণ করা হয়।


এর আগে সকাল সাড়ে ১০টায় নগরের নতুন বাজার এলাকা থেক পাক পাঞ্জাতন পরিষদ বরিশালের উদ্যোগে এই মিছিল বের করা হয়। এসময় তাজিয়া মিছিলে অংশগ্রহণকারীরা ইয়া হাসান-ইয়া হোসেন বলে শ্লোগান দিতে থাকেন। 


মিছিলের শুরুতে একটি বর্ণাঢ্য তাজিয়া আহন করে নিয়ে যাওয়া হয়। পাক পাঞ্জাতন পরিষদের সভাপতি মোঃ বাদশা ফকিরের নেতৃত্বে তাজিয়া, বিভিন্ন ধর্মীয় শ্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন, কালো ও বিভিন্ন রঙেন  পতাকা নিয়ে মিছিলটি বগুড়া রোড, সদর রোড, হাসপাতাল রোড হয়ে আবার নতুন বাজার গিয়ে শেষ হয়। এসময় মিছিল দেখতে উৎসুক জনতা রাস্তার দুপাশে ভিড় জমায়। তবে নগরী নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল। পুলিশসহ বিভিন্ন আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা মিছিলের সাথে অবস্থান করেন।