নুরদের চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৩শে ডিসেম্বর ২০১৯ ১০:৩৬ অপরাহ্ন
নুরদের চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ অন্য আহতদের চিকিৎসায় ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। গঠিত মেডিক্যাল বোর্ড মঙ্গলবার (২৪ ডিসেম্বর) কাজ শুরু করবে বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন।

তিনি বলেন, নুরসহ অন্য আহতদের স্বাস্থ্যগত দিক পর্যবেক্ষণ ও চিকিৎসার জন্য নিউরোসার্জারি বিভাগের রাজিউল হককে প্রধান করে ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টায় বোর্ড কাজ শুরু করবে।

এদিকে রবিবার (২২ ডিসেম্বর) ডাকসু ভবনে হামলায় গুরুতর আহত তুহিন ফারাবির লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে। তবে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রেই (আইসিইউ) রাখা হয়েছে। অন্যদিকে ভিপি নুরসহ শোভন, আমিনুল ও ফারুক হোসেনকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর ছাত্রলীগ সমর্থিত মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। ঢাবির ডাকসু ভবনে ভিপির কক্ষে এ হামলার ঘটনা ঘটে। হামলায় নুর ও তার সংগঠনের অন্তত ১৭ জন নেতাকর্মী আহত হন। তাদের চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তবে ছাত্রলীগ হামলার অভিযোগ অস্বীকার করেছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব