শপথের বিষয়ে সোমবার সিদ্ধান্ত নিবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৯শে এপ্রিল ২০১৯ ১২:০০ পূর্বাহ্ন
শপথের বিষয়ে সোমবার সিদ্ধান্ত নিবে বিএনপি

বিএনপির নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবেন কিনা সে বিষয়ে সোমবার (২৯ এপ্রিল) সিদ্ধান্ত জানাবে দলটি। এ বিষয়ে নির্বাচিতদের নিয়ে রোববার (২৮ এপ্রিল) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার  এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘শপথ নেব কিনা সে বিষয়ে সোমবার দলের সিদ্ধান্ত আমাদের জানানো হবে।’

এদিকে শপথ গ্রহণের বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘এ বিষয়ে দলের সিদ্ধান্ত রয়েছে। নতুন কোনো সিদ্ধান্ত হলে মহাসচিব জানাবেন।’ অপরদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা মাত্র আটটি আসনে জয়ী হন। এরমধ্যে বিএনপি থেকে নির্বাচিত হন ছয়জন আর গণফোরাম থেকে দুইজন। জাতীয় ঐক্যফ্রন্ট ওই নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে তা প্রত্যাখান করেছে। সে সঙ্গে এই জোট থেকে বিজয়ীরা শপথ নেবে না বলে সিদ্ধান্ত নেয়।

কিন্তু সেই সিদ্ধান্ত না মেনে গত ৭ মার্চ শপথ নিয়ে সংসদে যোগ দেন মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর। আর গত ২ এপ্রিল শপথ নেন একই দলের সিলেট-২ আসন থেকে গণফোরামের নিজস্ব প্রতীক নিয়ে নির্বাচিত মোকাব্বির খান। সর্বশেষ গত বৃহস্পতিবার দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেন জাহিদুর রহমান। এ কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব