চট্টগ্রামের পূজামণ্ডপে গানের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ১১:২৫ পূর্বাহ্ন
চট্টগ্রামের পূজামণ্ডপে গানের ঘটনায় ছাত্রশিবিরের নিন্দা

চট্টগ্রামের একটি পূজামণ্ডপে ইসলামী সংগীত পরিবেশন করার ঘটনায় ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম সংগঠনটির বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি অস্বীকার করেছেন। বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতিতে তিনি বলেন, “অনেকেই এই ঘটনার সঙ্গে ছাত্রশিবিরকে জড়াচ্ছেন, কিন্তু আমি নিশ্চিতভাবে বলছি, এর সঙ্গে ছাত্রশিবিরের কোনো সম্পর্ক নেই।”


জাহিদুল ইসলাম আরও জানান, “শিবির কখনোই কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার মতো কাজ সমর্থন করে না। তাই আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।” 


তিনি সংগঠনটির পক্ষ থেকে দাবি করেছেন যে, একটি নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে প্রকৃত সত্য উদঘাটনের প্রয়োজন রয়েছে। তিনি বলেন, “যদি কেউ দোষী প্রমাণিত হয়, তাহলে তার বিরুদ্ধে আইনের আওতায় যথাযথ ব্যবস্থা নেওয়া হোক।” 


জাহিদুল ইসলাম সতর্ক করে বলেন, “সত্যতা যাচাই না করে ছাত্রশিবিরকে নিয়ে মিথ্যা প্রচারণা চালানোর ফলে সংগঠনটির ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে। এ ধরনের কাজ ভবিষ্যতে তাদের বিবেকের কাছে প্রশ্নবিদ্ধ করবে।” তিনি সবাইকে এই ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানান। 


এ ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে এবং পুলিশি নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। সনাতন ধর্মাবলম্বীরা এই ঘটনাকে গুরুতর হিসেবে দেখছেন এবং ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন।


এদিকে, পূজা উদযাপন কমিটির সভাপতি আশীষ ভট্টাচার্যও এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেছেন, তারা বিষয়টি খতিয়ে দেখছেন এবং ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন।


এই পরিস্থিতি সবার জন্য একটি শিক্ষা হিসেবে কাজ করবে বলে আশা করা হচ্ছে, যাতে ধর্মীয় সংবেদনশীলতা বজায় রেখে সামাজিক ঐক্য এবং শান্তি রক্ষায় সকলেই সচেতন হন। 


**মোঃ শাকিব হোসেন**  

**চট্টগ্রাম**