হযরত মুহাম্মদ (স.) এঁর প্রতি কটুক্তি ও ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১০:২৭ অপরাহ্ন
হযরত মুহাম্মদ (স.) এঁর প্রতি কটুক্তি ও ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স.) কে ভারতীয় পুরোহিত কর্তৃক কটুক্তির প্রতিবাদে এবং বিশ্ব মুসলিম উম্মার ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে উলিপুরে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 


৪ অক্টোবর শুক্রবার জুম্মার নামাজ শেষে উলিপুর বড় মসজিদ থেকে তৌহিদী জনতার ডাকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলে অংশগ্রহণকারীরা উপজেলার প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে উলিপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সমাবেশ করেন। 


বৈরী আবহাওয়া উপেক্ষা করে প্রতিবাদী জনতা তাঁদের অবস্থান জানান দিতে স্লোগান দেয় এবং ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বিভিন্ন প্ল্যাকার্ড বহন করে। মিছিলে উপস্থিত ছিলেন ধর্মপ্রাণ মুসল্লিরা, বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা এবং স্থানীয় জনগণ। 


প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, “হযরত মুহাম্মদ (স.) আমাদের হৃদয়ে আছেন এবং তাঁর প্রতি কটুক্তি সহ্য করা হবে না।” রজবিয়া ই রশিদিয়া দারুস সুন্নাহ মডেল মাদ্রাসার পরিচালক মওলানা হাবিবুল্লাহ আজাদী বক্তব্যে বলেন, “ধর্মীয় অনুভূতির প্রতি এই হামলা ভারতীয় সরকারের পরিকল্পনার অংশ। এটি মুসলিম উম্মাহকে একত্রিত করতে একটি সুযোগ। আমাদের সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে।” 


যুবায়ের জিহাদ এবং সাজ্জাদ হোসেনসহ অন্যান্য বক্তাগণও তাদের বক্তব্যে ভারতীয় আগ্রাসনের তীব্র নিন্দা জানান এবং মুসলিম সম্প্রদায়ের ঐক্যবদ্ধ প্রতিরোধের ওপর গুরুত্ব আরোপ করেন। 


সমাবেশে বক্তারা সরকারের প্রতি আহ্বান জানান, “মুসলিমদের ধর্মীয় অনুভূতি রক্ষায় কার্যকর পদক্ষেপ নিতে হবে। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে প্রতিরোধ গড়ে তুলতে হবে।” 


এভাবে প্রতিবাদী জনতার এই সমাবেশের মাধ্যমে স্পষ্ট হয় যে, মুসলিম উম্মাহ তাঁদের ধর্মীয় অনুভূতি ও শান্তিপূর্ণ co-existence রক্ষায় সবসময় প্রস্তুত রয়েছে। সমাবেশটি শেষ হয় শান্তির সমর্থনে দোয়া ও মোনাজাতের মাধ্যমে।