২৬ বছর রাজবাড়ী যুবলীগের কমিটি গঠন, সভাপতি শওকত সম্পাদক সোহেল

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: রবিবার ৫ই মার্চ ২০২৩ ০১:৩১ অপরাহ্ন
২৬ বছর রাজবাড়ী যুবলীগের কমিটি গঠন, সভাপতি শওকত সম্পাদক সোহেল

দীর্ঘ ২৬ বছর পর রাজবাড়ী জেলা আওয়ামী যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে মো. শওকত হাসান ও সাধারণ সম্পাদক পদে মো. নুরুজ্জামান মিয়া সোহেলের নাম ঘোষণা করা হয়েছে।


শনিবার (৪ মার্চ) সন্ধ্যায় রাজবাড়ী পৌরসভা মিলনায়তনে রাজবাড়ী জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে সকালে প্রথম অধিবেশনের পর দ্বিতীয় অধিবেশনে তিন বছরের জন্য এ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ   কমিটি গঠন করে কেন্দ্র বরাবর জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।


এর আগে বেলা সাড়ে ১১টায় রাজবাড়ী ঐতিহাসিক শহীদ খুশি রেলওয়ে ময়দানে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।


ত্রিবার্ষিক সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, অ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক আবু মনির মো. শহীদুল হক চৌধুরী রাসেল, প্রচার সম্পাদক জয়দেব নন্দীসহ কেন্দ্রীয় যুবলীগের নেতাকর্মী ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


দীর্ঘ ২৬ বছর পর অনুষ্ঠিত হয়েছে রাজবাড়ী জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন। জেলার শহীদ খুশি রেলওয়ে মাঠে সকাল থেকেই যুবলীগের নেতাকর্মী ও সমর্থকরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাঠে আসে। দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে বিভিন্ন নেতা প্রার্থী হয়ে ফেস্টুন, পোস্টার, ব্যানার, তোরণ নির্মাণ করেছেন রাজবাড়ী জেলা শহরসহ বিভিন্ন সড়ক। বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।


প্রসঙ্গত, রাজবাড়ী জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন হয় ১৯৯৭ সালে। এরপর ২০০৫ সালে ওই কমিটি ভেঙে দিয়ে জহুরুল ইসলামকে আহ্বায়ক এবং আবুল হোসেন ও শাহ মো. জাহাঙ্গীর জলিলকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। সর্বশেষ তিন মাসের আহ্বায়ক কমিটি দিয়ে পার হয় ২৬ বছর। গত ১০ ফেব্রুয়ারি যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল জেলা শাখার সম্মেলনের তারিখ ঘোষণা করেন।